ক্যানসার রোগীকে করোনা হাসপাতালে পাঠানো হল

273

রাকেশ শা, ঘোকসাডাঙ্গা: মাথাভাঙ্গা ২ ব্লক থেকে এক ক্যানসার রোগীকে করোনা হাসপাতালে পাঠানো হল। এছাড়া ৯ জনকে আটক করে কোয়ারান্টিনে পাঠান হল।

পুলিশ-প্রশাসন সূত্রে জানা গিয়েছে, রবিবার কলকাতা থেকে একটি অ্যাম্বুলেন্সে ভাড়া করে বাড়ি ফিরছিলেন এক ক্যানসারের রোগী সহ তিন জন। তাঁদের বাড়ি মাথাভাঙ্গা ২ ব্লকে। আলিপুরদুয়ার ও কোচবিহার জেলার সীমানার দুলাল দোকান সংলগ্ন এলাকার চেকপোস্টে তাঁদের আটক করে পুলিশ। ওই রোগীকে কোচবিহার সরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালে এবং বাকিদের বড় শৌলমারি কোয়ারান্টিন সেন্টারে রাখা হয়েছে। তবে ওই রোগীকে পরে কোচবিহার করোনা হাসপাতালে পাঠানো হয়। পাশাপাশি সাইকেল নিয়ে বর্ধমান থেকে আসা চার শ্রমিক সহ মোট ১০ জনকে এদিন কোয়ারান্টিন সেন্টারে রাখা হয়েছে।

- Advertisement -

পুলিশ সূত্রে জানা গিয়েছে, দুলাল দোকান সংলগ্ন চেকপোস্ট এলাকায় প্রতিদিন নাকা চেকিং চলছে।আলিপুরদুয়ার জেলা থেকে কোচবিহার জেলায় ঢোকার মুখেই বিভিন্ন গাড়ি সহ আগত মানুষদের আটক করা হচ্ছে। তাঁদের থার্মাল স্ক্রিনিং করা হচ্ছে। তাছাড়া নিয়ম মেনে আটক মানুষদের বিভিন্ন কোয়ারান্টিন সেন্টারে রাখার ব্যবস্থা করা হচ্ছে। ব্লকের তিনটি কোয়ারান্টিন সেন্টারে তিন জন মহিলা সহ এখন পর্যন্ত মোট ৩৫ জনকে রাখা হয়েছে।

মাথাভাঙ্গা ২ ব্লকের ব্লক স্বাস্থ্য আধিকারিক (বিএমওএইচ) ডাঃ সুভাষ গায়েন জানান, রবিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মোট ১৯৮ জনের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। একজন ক্যানসারের রোগীকে কোচবিহার মিশন হাসপাতাল (করোনা হাসপাতাল)-এ পাঠানো হয়েছে।