ভোট নিয়ে অভিযোগ নিষ্পত্তি ও সচেতনতামূলক প্রচার করতে ঘুরবে গাড়ি

96

চালসা: ভোটারদের নির্ভয়ে ভোটদানে উৎসাহ জোগাতে ও ভোট সংক্রান্ত যাবতীয় অভিযোগের বিষয়ে ব্যবস্থা নিতে মেটেলি ব্লক প্রশাসনের তরফে দুটি গাড়ি নিয়ে প্রচারাভিযানের সূচনা করা হয়। শুক্রবার চালসা গোলাইয়ে এই প্রচারাভিযানের সূচনা করেন মাল মহকুমা শাসক শান্তনু বালা, মেটেলির বিডিও বিপ্লব বিশ্বাস, মেটেলি থানার আইসি গৌতম রায়।

জানা গিয়েছে, ফ্লাইং স্কোয়াড ও এসভিইইপি সেলের ওই দুটি গাড়ি মেটেলি ব্লকের বিভিন্ন চা বাগান সহ গ্রাম্য এলাকায় ঘুরে ভোট সংক্রান্ত বিষয়ে জনগণকে সচেতন করবে ও কোনও অভিযোগ থাকলে ব্যবস্থা নেবে। ভোট সংক্রান্ত যাবতীয় অভিযোগের বিষয়ে তদন্ত করার জন্য ফ্লাইং স্কোয়াডের গাড়িটি ব্যবহার করা হবে। ইভিএমে কিভাবে ভোট দিতে হবে, কোনও প্রলোভনে পা না দিয়ে নির্ভয়ে নিজের ভোট নিজে দেওয়া নিয়েও জনগণকে সচেতন করার জন্য এসভিইইপি সেলের গাড়ি বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াবে। ভোট প্রক্রিয়ায় যেকোনও অভিযোগের ভিত্তিতে ফ্লাইং স্কোয়াডে নির্বাচনিকর্মীরা সংশ্লিষ্ট এলাকায় গিয়ে তদন্ত করবে।

- Advertisement -

মাল মহকুমা শাসক শান্তনু বালা বলেন, ‘ভোটারদের নির্ভয়ে ভোটদানে উৎসাহী ও ভোট সংক্রান্ত যাবতীয় বিষয়ে ভোটারদের সচেতন করতে এই উদ্যোগ।