কালভার্ট ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন

453

চোপড়া: কালভার্ট ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ল চোপড়া থেকে মাঝিয়ালির নারায়ণপুর হয়ে দাসপাড়া যাওয়ার রাস্তায়। সম্প্রতি চোপড়া গ্রাম পঞ্চায়েতের মেরধাবস্তি এলাকার একটি কালভার্টের এক পাশে বসে যাওয়াতে ওই এলাকায় রাস্তায় বড়সড় ভাঙন শুরু হয়।

গত রাত থেকে টানা বৃষ্টিতে অবশেষে তলিয়ে গেল গোটা কালভার্টটি। বুধবার দুপুরে কালভার্টটি তলিয়ে রাস্তা ভেঙে যোগাযোগ ব্যাবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ঘটনাস্থলে চোপড়া গ্রাম পঞ্চায়েত থেকে একটি প্রতিনিধিদল পৌঁছান।

- Advertisement -

গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান জাহেদা খাতুন এর স্বামী মহম্মদ হানিফ বলেন, অতি সম্প্রতি কালভার্টটি একাংশ বসে গিয়ে রাস্তায় ভাঙন শুরু হয়। টানা বৃষ্টিতে এদিন দুপুরে রাস্তাটি ভেঙে পড়াতে এই রুটে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পরল। গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে বিষয়টি বিডিও এবং জেলা প্রশাসনের নজরে আনা হচ্ছে।

অন্যদিকে, এলাকাবাসীদের অভিযোগ গত শনিবার কালভার্টের একাংশ বসে পড়ার ঘটনাতে রাস্তায় ভারী যানচলাচল বন্ধ থাকে। বিষয়টি প্রশাসনের নজরে এনেও লাভ হয়নি।

স্থানীয় গ্রাম পঞ্চায়েত সদস্য গুলেশা খাতুনের স্বামী মহম্মদ গফুর বলেন, বিষয়টি বিডিও সাহেবের নজরে আনা হয়েছিল। পনেরো বছর আগে রাস্তাটি তৈরি হয়। এরই মধ্যে কালভার্ট ও রাস্তার একাংশ ধসে পড়ল। ফলত আপাতত কয়েক হাজার মানুষ যাতাযাত এর সমস্যায় পড়লেন।

স্থানীয়রা কালভার্টের বদলে এই এলাকায় সেতুর দাবি তুলেছেন। রাস্তা ভাঙনের ফলে সদর চোপড়ার সঙ্গে মাঝিয়ালী ও দাসপাড়া গ্রাম পঞ্চায়েতের একটা বড়ো অংশের মানুষের যোগাযোগ ব্যাবস্থা আপাতত বিচ্ছিন্ন।
চোপড়া পঞ্চায়েত সমিতির সভাপতি মহম্মদ আজহারউদ্দিন বলেন, দ্রুত সমস্যা সমাধানের জন্য এবিষয়ে পি ডাব্লিউ ডি দপ্তরের নজরে আনা হচ্ছে।