গঙ্গার তাণ্ডবে ভাঙল বাঁধ, তলিয়ে গেল চার শতাধিক বাড়ি

43

বৈষ্ণবনগর: গঙ্গার করাল গ্রাসে প্রায় চার শতাধিক বাড়ি। ভেঙে পড়ল মার্জিনাল বাঁধ। দিশেহারা বৈষ্ণবনগরের বীরনগর-১ গ্রাম পঞ্চায়েতের সরকার টোলা সহ সংলগ্ন এলাকার বাসিন্দারা। সোমবার পরিস্থিতি খতিয়ে দেখতে সরকারি আমলাদের নিয়ে ঘটনাস্থলে পৌঁছোলেন প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন।

গঙ্গার তাণ্ডবে রবিবার ভেঙে পড়ল মার্জিনাল বাঁধ। তলিয়ে গেল প্রায় চার শতাধিক বাড়ি। তবে শুধু ঘরবাড়ি নয়, গঙ্গার রুদ্ররোষ থেকে রক্ষা পায়নি ঐতিহ্যবাহী বীরনগর গার্লস হাই স্কুল। স্থানীয় সূত্রে খবর, ইতিমধ্যে স্কুলের একাংশ তলিয়ে গিয়েছে। যে কোনও মূহুর্তে তলিয়ে যেতে পারে বাকি অংশও। দিশেহারা বৈষ্ণবনগরের বীরনগর-১ গ্রাম পঞ্চায়েতের সরকার টোলা সহ সংলগ্ন এলাকার বাসিন্দারা। সোমবার বিকেলে ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করলেন জলপথ ও সেচ দপ্তরের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন, জেলা শাসক রাজর্ষি মিত্র সহ সেচ দপ্তরের আধিকারিকরা। পরিদর্শন পর্বে আমজনতার সঙ্গে কথা বলেন সাবিনা ইয়াসমিন।

- Advertisement -

মন্ত্রী সাবিনা ইয়াসমিন জানিয়েছেন, গঙ্গার 8 কিলোমিটার আপস্ট্রিম ও ডাউনস্ট্রিমের দেখভালের দায়িত্ব ফারাক্কা ব্যারাজ কর্তৃপক্ষের। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে একাধিকবার কথা হয়েছে। যদিও ব্যারাজ কর্তৃপক্ষ এখনও পর্যন্ত সঠিক কোনও ব্যবস্থা গ্রহণ করছে না। এই অবস্থা চলতে পারে না। মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে।