পূর্ব বর্ধমানে কোভিডে মৃতের সংখ্যা ১০০ ছাড়াল

225

বর্ধমান: দুর্গোৎসব কাটতেই পূর্ব বর্ধমানে ১০০ পার হল কোভিড আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা। আক্রান্তের গ্রাফও ঊর্ধ্বমুখী। বুধবার জেলায় মৃতের সংখ্যা ১০৬ পৌছালো। মঙ্গলবার জেলায় ৮৫ জনের কোভিড পজিটিভ ধরা পড়েছিল। বুধবার ২৪ ঘন্টায় নতুন করে ৪৭ জন কোভিড আক্রান্ত হওয়ার রিপোর্ট এসেছে। এই ঘটনায় রীতিমত উদ্বিগ্ন স্বাস্থ্য দপ্তর।

জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, বুধবার পর্যন্ত জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৭ হাজার ৮৪ জন। তারমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ হাজার ৩৭০ জন। চিকিৎসাধীন রয়েছেন ৬০৮ জন। জেলায় মৃতের সংখ্যা ১০০ পেরিয়ে গিয়েছে।

- Advertisement -

লকডাউন ওঠার পর আনলক পর্ব থেকে পূর্ব বর্ধমান জেলায় ওঠা নামা করেছে করোনা সংক্রমণের হার। তবে পুজোর পর থেকে গত কয়েকদিনের পরিসংখ্যান থেকে স্পষ্ট হয়েছে পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্তের সংখ্যার আনুপাতিক হার ঊর্ধ্বমুখী। পূর্ব বর্ধমান জেলা পরিষদের দুই কর্মাধ্যক্ষ ও ভাতারের বিধায়কও কোভিড আক্রান্ত হয়েছেন।

নাগরিকরা স্বাস্থ্যবিধি না মানার কারণেই যে সংক্রমণের হার দমানো যাচ্ছে না তা আর বলার অপেক্ষা রাখে না। এই পরিস্থিতি পর্যালোচনা করে জেলা স্বাস্থ্য দপ্তর সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন।