রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে অস্থায়ী কর্মীদের বেতন বৃদ্ধির সিদ্ধান্ত কার্যকর

332

রায়গঞ্জ: দাবি মতো রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের চুক্তিভিত্তিক ও অস্থায়ী কর্মীদের বেতন বৃদ্ধির সিদ্ধান্ত কার্যকর হল। বৃহস্পতিবার এমনটাই জানান হল সারা বাংলা তৃণমূল শিক্ষা বন্ধু সমিতির তরফে। সংগঠনের জেলা সভাপতি তপন নাগ বলেন, বেতন বৃদ্ধির দাবি জানিয়ে বিজ্ঞান বিভাগের ডিন ও ফিনান্স অফিসারকে ঘেরাও করে রাখেন কর্মীরা। শেষ পর্যন্ত দাবি মেনে নিয়ে মে মাস থেকে কর্মীদের আংশিক বেতন বৃদ্ধির সিদ্ধান্তের কথা জানালে অবস্থান তুলে নেন কর্মীরা। যদিও বিশ্ববিদ্যালয় রেজিস্টার এ বিষয়ে স্পষ্ট কিছু জানান নি।

তপন নাগ আরও জানান, রাজ্য সরকার গত বছর ফেব্রুয়ারি মাস থেকে অস্থায়ী ও চুক্তিভিত্তিক কর্মীদের বেতন বৃদ্ধির কথা জানালেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এতদিন তা কার্যকর করেনি। আমরা তাঁদের বেতন বৃদ্ধির জন্য আন্দোলন চালিয়ে আসছিলাম। তা আজ দাবি কার্যকর হল। আগামী জুলাই মাসে আবারও কর্তৃপক্ষের সংঙ্গে বৈঠক বসে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

- Advertisement -

বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার দুর্লভ সরকার বলেন, বেতন বৃদ্ধির বিষয়ে একটা সিদ্ধান্ত হয়েছে। তবে সরকারি ভাবে সিলমোহর না পড়া পর্যন্ত স্পষ্ট কিছু বলা সম্ভব নয়। যদিও আর্থিক সঙ্কটে চলা রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় কর্মীদের বেতন বৃদ্ধির ব্যাপারে সিদ্ধান্ত কবে বাস্তবায়িত তা সময়ই বলবে। উল্লেখ, সুত্রের খবর, রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে চুক্তিভিত্তিক ও অস্থায়ী মিলিয়ে মোট ৭১ জন তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মী আছেন।