পুর বাজারের বেহাল অবস্থা, দেখা মিলছে না ক্রেতাদের

62

দীপঙ্কর মিত্র, রায়গঞ্জ: রায়গঞ্জ পুরসভার একমাত্র পুরবাজার হল বন্দর পুর বাজার।প্রাচীন এই পুর বাজারের ব্যবসায়ীরা চরম অনিশ্চয়তার মধ্যে দিন কাটাচ্ছেন। বাজারে ক্রেতাদের দেখা মিলছে না। বিক্রি বাট্টা নেই বললেই চলে।

ফলে কাঁচা শাক সবজি থেকে মাছ, মাংস ও মুদি ব্যবসায়ীরা সংসার চালাতে হিমসিম খাচ্ছেন। তবে এজন্য বাজারের বেহাল পরিকাঠামাকে দোষারোপ করেছেন। তাদের অভিযোগ, দীর্ঘদিন ধরে মাছ বাজার অর্ধনির্মিত অবস্থায় ফেলে রাখা হয়েছে। নিয়মিত পরিষ্কার-পরিচ্ছন্ন হয় না। নেই শৌচাগার আর না পানীয় জল। সাইকেল ও বাইক রাখার ব্যবস্থা না বাইরে থেকে ক্রেতা সাধারণ আসছে না।

- Advertisement -

ব্যবসায়ীরা জানায়,অনেক আবেদন নিবেদন করেও বাজারের হাল ফেরানো যাচ্ছে না।আশেপাশে অনেক ছোটো ছোটো বাজার হয়ে যাওয়ায় ক্রেতা সাধারণ আসছে না। বাজারের পরিকাঠামো গড়ে উঠলে এবং নিয়মিত পরিষ্কার পরিচ্ছন্ন করলে ক্রেতারা এখানে আসবে।

যদিও পুরসভার ভাইস চেয়ারম্যান অরিন্দম সরকার ব্যবসায়ীদের দাবি উড়িয়ে দিয়ে বলেন, ‘বাজারের পরিকাঠামো গড়ে তোলা হচ্ছে। সুন্দর পরিকাঠামো গড়ে তুলতে হলে কিছুটা সময় দিতে হবে। পুরসভার সাফাইকর্মীরা বাজার পরিচ্ছন্ন রাখে।’ তিনি বলেন, ‘ক্রেতারা না আসলে আমাদের কি করার আছে। আমরা তো জোর করে বাজারে নিয়ে যেতে পারব না। আশা করি শীঘ্রই সমস্যা মিটে যাবে।’