বেহাল জাতীয় সড়ক পরিণত মরণফাঁদে

353

গাজোল: বেহাল অবস্থায় পরে রয়েছে বিভিন্ন জাতীয় সড়কগুলি। গাজোলে তিনটি জাতীয় সড়ক থাকলেও ৩৪ এবং ৫১২ নম্বর জাতীয় সড়কের বেশ কিছু এলাকা বিপজ্জনক হয়ে পড়েছে। জাতীয় সড়কের বেহাল অবস্থার জন্য প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা।

জোড়াতালি দিয়ে কোনও রকমে জাতীয় সড়ক মেরামত করা হলেও ১-২ দিন পর আবার তা ফিরে আসছে আগের অবস্থায়। যার ফলে সাধারণ মানুষের মধ্যে বাড়ছে ক্ষোভ। বিভিন্ন জায়গায় দরবার করেও সমস্যার সমাধান না হওয়ায় শেষ পর্যন্ত সেই ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটছে জাতীয় সড়ক অবরোধের মাধ্যমে। বেহাল রাস্তা মেরামতের দাবিতে তাই এদিনও তুলসী ডাঙা এলাকায় আবার ৫১২ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালেন স্থানীয়রা। পরে অবশ্য পুলিশের আশ্বাসে অবরোধ প্রত্যাহার করেন তাঁরা।

- Advertisement -

গত ১৪ আগস্ট একই দাবিতে পাশেই করলা ভিটা এলাকায় এই সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছিলেন ওই এলাকার মানুষেরা। স্থানীয়দের বক্তব্য, দীর্ঘদিন ধরেই বেহাল অবস্থা এই জাতীয় সড়কের। গোটা রাস্তা জুড়ে তৈরি হয়েছে বড় বড় গর্ত। জল জমে পরিণত হয়েছে মরণফাঁদে। এরফলে প্রতিদিন ঘটছে দুর্ঘটনা। বিশেষ করে টোটো এবং মোটরসাইকেল দুর্ঘটনা যেন নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে উঠেছে। রাস্তা মেরামতের জন্য আমরা বহু জায়গায় দরবার করেছি কিন্তু এখনও পর্যন্ত সঠিকভাবে রাস্তা মেরামতের জন্য কোনও উদ্যোগ নেওয়া হয়নি। যার ফলে বিভিন্ন এলাকার মানুষ এদিন বাধ্য হয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাচ্ছেন। সকলের একটাই বক্তব্য, অবিলম্বে মেরামত করা হোক জাতীয় সড়ক। অবরোধের জেরে জাতীয় সড়কের দুটি লেনেই বন্ধ হয়ে যায় যান চলাচল। আটকে পড়ে যাত্রী এবং পণ্যবাহী সমস্ত ধরনের যানবাহন।

অন্যদিকে, খবর পেয়ে ঘটনাস্থলে আসে গাজোল থানার পুলিশ। স্থানীয়দের সাথে দীর্ঘক্ষণ আলোচনা চালায় তাঁরা। পুলিশের কাছ থেকে আশ্বাস পেয়ে রাস্তা অবরোধ প্রত্যাহার করে নেন স্থানীয়রা। তবে তাঁরা জানিয়েছেন, রাস্তা মেরামত না হলে আবার আন্দোলনে নামবেন।