কোভিড মোকাবিলায় হাসপাতাল-পৌরসভাকে একযোগে কাজের নির্দেশ জেলা শাসকের

56

বর্ধমান: কোভিড চিকিৎসা সংক্রান্ত বিষয় নিয়ে পূর্ব বর্ধমানের কালনা মহকুমা হাসপাতাল ও কালনা পৌরসভাকে সমন্বয় রেখে কাজ করার পরামর্শ দিলেন জেলাশাসক। পাশাশাশি তিনি কালনা পৌরসভাকে অবিলম্বে হেল্পডেস্ক ও কল সেন্টার চালুর পরামর্শ দেন। জেলাশসকের নির্দেশ মতো সমস্ত ব্যবস্থাপনা গড়ে তোলার জন্য মঙ্গলবার থেকেই তৎপরতা শুরু করেদেয় কালনা মহকুমা হাসপাতাল ও কালনা পৌরসভা কর্তৃপক্ষ।

কোভিড পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে এদিন কালনা মহকুমা হাসপাতালে পৌছান পূর্ব বর্ধমানে জেলাশাসক প্রিয়াংকা সিংলা।কোভিড মোকাবিলায় কালনা পৌরসভা ও কালনা মহকুমা হাসপাতাল কি কি ব্যবস্থা নিয়েছে, পরিকাঠামো কেমন রয়েছে, উন্নত পরিষেবার জন্য আর কি কি প্রয়োজন রয়েছে সেই সব বিষয়ে মহকুমা শাসক সুমনসৌরভ মোহান্তিকে সঙ্গে নিয়ে এদিন পর্যালোচনা করেন জেলাশাসক। পাশাপাশি কোভিড চিকিৎসার জন্য তিনি বিশেষ কিছু ব্যবস্থা নেওয়ারও জন্যেও এদিন নির্দেশ দিয়ে যান।

- Advertisement -

মহকুমাশাসক সুমন সৌরভ মহান্তি জানিয়েছেন, ‘জেলাশাসক কালনা পৌরসভাকে অবিলম্বে হেল্প ডেস্ক ও কল সেন্টার চালুর পরামর্শ দিয়ে গিয়েছেন। সেইসঙ্গে পুরসভা যাতে মহকুমা হাসপাতালের সঙ্গে সমন্বয় রেখে কোভিড সংক্রান্ত তথ্য আদান প্রদান করে সেই বিষয়টিও জানিয়ে দিয়েছেন । জেলাশাসক আশ্বাস দিয়ে গিয়েছেন, কোভিডের চিকিৎসা নিয়ে পরিকাঠামোর ঘাটতি যা রয়েছে তা দ্রুত পূরণের জন্য তিনি রাজ্যের দৃষ্টি আকর্ষণ করবেন।’