ভোটারদের হুমকির অভিযোগ তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে, তদন্তে নির্বাচন কমিশন

176

বর্ধমান: বর্ধমান দক্ষিনের তৃণমূল প্রার্থী খোকন দাস। তাঁর বিরুদ্ধে ভোটারদের হুমকি দেওয়ার অভিযোগ এনে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছিল বিজেপি। সেই অভিযোগের তদন্তের জন্য বর্ধমান থানাকে তদন্তের নির্দেশ দিলেন বর্ধমান উত্তরের এসডিও তথা রিটার্নিং অফিসার দীপ্তার্ক বসু। এ বিষয়ে খোকন দাস জানিয়েছেন, হুমকির অভিযোগ মিথ্যে ও ভিত্তিহীন। বিজেপি উদ্দেশ্যপ্রণোদিতভাবে এসব অভিযোগ তুলছে।

তৃণমূল প্রার্থী হিসেবে খোকন দাসের নাম  ঘোষণা হওয়ায় পর থেকেই তাঁর প্রতিটি পদক্ষেপের উপরে নজর রাখছে বিজেপি। শিবরাত্রির দিন বর্ধমানের নবাবহাটে ১০৮ শিবমন্দিরের সামনে হেলমেট বিলি করে  খোকনবাবু বিতর্কে জড়ান। এই ঘটনার রেশ কাটতে না কাটতেই মঙ্গলবার তাঁর বিরুদ্ধে ভোটারদের হুমকি দেওয়ার অভিযোগ ওঠে। বুধবার কাঞ্চননগরে তৃণমূলের মহিলা কর্মী ও সমর্থকদের নিয়ে প্রকাশ্য সভা হয়।

- Advertisement -

বিজেপির অভিযোগ, সেই সভায় খোকন দাস তাঁর বক্তব্যে তৃণমূলকে ভোট না দিলে বিজেপি ভোটারদের ‘চিহ্নিত’ করে রাখার হুঁশিয়ারি দেন। পাশাপাশি তিনি হুঁশিয়ায়ি দিয়ে বলেছেন, এবার ভোট বিজেপিকে দিলে বিজেপির বিরুদ্ধে কিভাবে কি করা যায় তা ২ মে-এর পর দেখবেন।

এই বিষয়টি নিয়ে বিজেপির বর্ধমান দক্ষিণ বিধানসভার আহ্বায়ক কল্লোল নন্দন নির্বাচন কমিশনকে অভিযোগ করেছেন। তাঁর অভিযোগ, ‘তৃণমূল চাইছে না বিজেপি সমর্থকরা বুথ পর্যন্ত যাক। তাই তাদের তাঁদের হুমকি দিয়ে রাখছে। অন্যদিকে, খোকনবাবু দাবি করেন, কারা ভোট দেবেন না, সেটা রাজনৈতিক ভাবে চিহ্নিত করার কথা বলেছেন। কাউকে হুমকি দেওয়ার মত কোনও মন্তব্য তিনি করেননি।‘

রিটার্নিং অফিসার দীপ্তার্ক বসু জানিয়েছেন, অভিযোগ জমা পড়েছে। অভিযোগের ভিত্তিতে বর্ধমান থানার আইসিকে তদন্ত করে রিপোর্ট দিতে বলা হয়েছে।