সরকারি বাংলোতে হামলা চালাল হাতি

276

চালসা: মেটেলি ব্লকের পর্যটন কেন্দ্র মূর্তির বনানী বাংলোতে তান্ডব চালাল হাতি। এরফলে আতঙ্ক ছড়িয়েছে বাংলোতে থাকা কর্মীদের মধ্যে। বনানী বাংলোর পাশাপাশি সংলগ্ন এলাকার বিভিন্ন বাড়িতেও তান্ডব চালায় হাতি। বুধবার রাত্রে দুই দফায় পশ্চিমবঙ্গ ফরেস্ট ডেভেলপমেন্ট করপোরেশনের অন্তর্গত মূর্তি নদীর ধারে থাকা বনানী ইকো টুরিসাম সেন্টারে হামলা চালায় হাতি।

স্থানীয় সূত্রে খবর, প্রথমে রাত প্রায় ১২ টা নাগাদ একটি হাতি বাংলোর তার জালি ঘেরা প্রাচীর ভেঙে ঢুকে পড়ে একটি হাতি। কিছুক্ষন পর হাতিটি বাংলো থেকে বের হয়ে চলে যায়। রাত প্রায় সাড়ে ৩ টা নাগাদ ফের আর একটি হাতি ঢুকে পড়ে বাংলোর ভিতরে। কিছুক্ষণ হাতিটি বাংলোর ভিতরে ঘোরাফেরা করে মূর্তি নদীর ধার দিয়ে পিছনের সীমানা প্রাচীর ভেঙে দিয়ে চলে যায়।

- Advertisement -

অন্যদিকে, এই হাতি গুলোই মূর্তি এলাকার গোবিন্দ শর্মার বাড়িতেও ডুলি থেকে ধান খায়। বাংলোর বনকর্মী আফজাল আলী বলেন, বুধবার রাত্রে দু’বার হাতি ঢুকে বাংলোর ভিতরে। ৪ জায়গায় সীমানা প্রাচীর ভেঙে দেয়। এখন পর্যটক না থাকলেও কর্মীরা আতঙ্কে রয়েছে। শুক্রবার থেকে এই বাংলোতে পর্যটক আসবে। নিয়মিত মূর্তিতে হাতি আসছে। মূর্তিতে পর্যটকরা আসলে হাতি দেখতে পারে বলে তিনি জানান। তবে মূর্তিতে হাতি আসায় আতঙ্ক তৈরি হলেও পর্যটকদের জন্য এটা খুশির খবর বলে মনে করেন পর্যটন ব্যাবসায়ীরা।