ছুটির দিনেও স্বেচ্ছায় কাজ করলেন চা শ্রমিকেরা

248

বিদেশ বসু, মালবাজার: বুদ্ধ পূর্ণিমার ছুটিতেও স্বেচ্ছায় কাজ করলেন বাগানের শ্রমিক-কর্মচারীরা। বুধবারই শ্রমিকেরা বাগানের পরিচালক কর্তৃপক্ষের কাছে লিখিতভাবে বুদ্ধ পূর্ণিমার ছুটির দিনে এই কাজ করার আবেদন জমা দিয়েছিলেন। সেইমত বৃহস্পতিবার সকাল থেকে তাঁরা বাগানে স্বেচ্ছায় কাজ করেন। বাগানের সিনিয়ার ম্যানেজার রাকেশ গোড় বলেন, বাগানের উন্নতিকল্পে তারা এগিয়ে এসেছেন। বাগানের মালিকপক্ষের সঙ্গে কথা বলে তাদের অনুমতি দিয়েছি। এদিন সকাল থেকে দুপুর পর্যন্ত বাগানের কাজ হয়েছে। রাকেশ বাবু বলেন আমাদের বাগানে ১ হাজার ৮০০ শ্রমিক রয়েছেন।

- Advertisement -

ছুটির দিনেও স্বেচ্ছায় কাজ করলেন চা বাগানের শ্রমিকেরা

করোনা সংকটেও চা বাগানের পাশে দাঁড়াতে বুদ্ধ পূর্ণিমার ছুটির দিনেও স্বেচ্ছায় কাজ করলেন চা বাগানের শ্রমিকেরা। তাঁদের এমন উদ্যোগকে মুক্ত কন্ঠে স্বাগত জানিয়েছেন বাগান কর্তৃপক্ষ।

Posted by Uttarbanga Sambad on Thursday, May 7, 2020

সরকারি নিয়ম মেনে এদের মধ্যে ২৫ শতাংশ শ্রমিক কাজ করছেন। এদিনও সেই নিয়ম নীতি মেনেই কাজ হয়েছে। নিরাপদ সামাজিক দূরত্বও বজায় রাখা হয়। বাগানের অফিসেও কর্মচারীরা কাজ করেন। সকলের এই উদ্যোগকে সাধুবাদ জানাই।’ বাগানের শ্রমিক নেতা রাজু লোহরা বলেন, ‘এই বাগান আমাদের কর্মভূমি। লকডাউনে বাগানের উৎপাদন কমেছে। মালিকপক্ষ ক্ষতির মুখে পড়েছে। আমরা তাই তাঁদের সহযোগিতায় এগিয়ে এসেছি। সাধারণ শ্রমিকরা স্বেচ্ছাশ্রম দান করে দারুণ খুশি।’ গুডহোপ চা বাগানের এই উদ্যোগকে কুর্নিশ জানিয়েছেন বিভিন্ন মহল।