দলীয় কার্যালয় থেকে তৃণমূল যুব নেতার ঝুলন্ত দেহ উদ্ধার, চাঞ্চল্য

180

ঘোকসাডাঙ্গা: অন্যান্য দিনের মত বাড়ি থেকে বেরিয়ে তৃণমূল কার্যালয়ে এসে গলায় দড়ি দেওয়া অবস্থায় ঝুলন্ত দেহ উদ্ধার হল তৃণমূল যুব নেতা আমির হোসেনের (৩৪)। ঘটনার খবর পেয়ে ঘোকসাডাঙ্গা পুলিশ মৃত দেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মাথাভাঙ্গা মর্গে পাঠিয়ে গোটা ঘটনার তদন্ত শুরু করেছে। এদিকে মৃত যুব নেতার বাড়িতে যান স্থানীয় বিধায়ক তথা মন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মন সহ তৃণমূল নেতৃত্ব। ঘটনাটি ঘটেছে মাথাভাঙ্গা ২ ব্লকের উনিশবিশা গ্রাম পঞ্চায়েত এলাকায়।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, উনিশ বিশা গ্রাম পঞ্চায়েতের আমবাড়ি এলাকার আমির হোসেন পেশায় একজন পাইকার এবং তৃণমূল যুব কংগ্রেসের মাথাভাঙ্গা ২ ব্লক কমিটির সাধারণ সম্পাদক। বিভিন্ন বাজার থেকে তামাক, পাঠ ইত্যাদি কিনে বিক্রি করেন। একজন তৃণমূল যুব কংগ্রেসের একনিষ্ঠ কর্মী। প্রায় প্রতিদিন তিনি তৃণমূল কার্যালয়ে আসেন পেপার পড়েন, গল্পগুজব করেন। অন্যান্য দিনের মত শুক্রবার সকাল প্রায় ৮টা নাগাদ বাড়ি থেকে বেরিয়ে ঘোকসাডাঙ্গা হাইরোড চৌপথি এলাকায় আসেন এবং কার্যালয়ে ঢোকেন। এই দলীয় কার্যালয়ের সামনে কয়েকটি লটারি বিক্রেতার দোকান আছে। দরজা বন্ধ দেখে অনেকে তাদের জিজ্ঞাসা করলে তাঁরা বলেন, ‘ভিতরে আমিরকে ঢুকতে দেখেছি আমরা। পরে অন্য তৃণমূল কর্মীরা ঘরে প্রবেশ করতে চাইলে দেখেন ধরজায় খিল দেওয়া। অনেক ডাকাডাকি করেও উত্তর না পাওয়া গেলে জানালা দিয়ে দেখেন গলায় দড়ি দেওয়া অবস্থায় আমিরের ঝুলন্ত দেহ।’ খবর দেওয়া হয় ঘোকসাডাঙ্গা থানায়। খবর পেয়ে ছুটে আসে পুলিশ। সঙ্গে সঙ্গে দরজা ভেঙে আমিরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করে। পরে ঘোকসাডাঙ্গা পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মাথাভাঙ্গা মর্গে পাঠিয়েছে।

- Advertisement -

এবিষয়ে কোচবিহার জেলা যুব তৃণমূল কংগ্রেসের সহ-সভাপতি রাজীব দত্ত বলেন, ‘আমির আমাদের তৃণমূল কংগ্রেসের একনিস্ট কর্মী ছিল। কেন যে এরকম ঘটনা ঘটল বুঝতে পারছি না। তবে ময়না তদন্তের রিপোর্ট না এলে এর বেশি এখন কিছু বলতে পারছি না।’ উনিশবিশা তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি অচিন্ত্য দে বলেন, ‘আমরা গোটা ঘটনায় শোকাহত। কি কারনে এমন ঘটনা বুঝে উঠতে পারছি না।’

যদিও স্থানীয় একটি সূত্রে জানা গিয়েছে, ব্যবসায় অনেক টাকা ঋণ ছিল। কয়েকজন মিলে একসঙ্গে ব্যবসা করত। এদিকে শুক্রবার বিকালে ময়নাতদন্তের পর মৃতদেহ বাড়িতে পৌঁছোনোর পর মৃত যুব তৃণমূল কর্মী আমির হোসেনের বাড়িতে পৌঁছোন স্থানীয় বিধায়ক তথা অনগ্রসর শ্রেণী কল্যাণ দপ্তরের মন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মন সহ তৃণমূল নেতৃত্ব।

এব্যাপারে পুলিশ জানিয়েছে একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট এলেই মৃত্যুর সঠিক কারণ জানা সম্ভব হবে। গোটা ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।