মুখ্যমন্ত্রীর কাছে মিড ডে মিল বন্ধ রাখার আবেদন জানালো হেডমাস্টার্স অ্যাসোসিয়েশন

100

বর্ধমান: রাজ্যজুড়ে করোনা সংক্রমণের গ্রাফ ঊর্ধ্বমুখী। পূর্ব বর্ধমানেও প্রতিদিন বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতে অবিভাবক, শিক্ষক ও পড়ুয়াদের স্বার্থে চলতি মাসে বিদ্যালয়গুলিতে মিড ডে মিল দেওয়া স্থগিত রাখার জন্যে মুখ্যমন্ত্রীর কাছে আবেদন জানানো হয় ওয়েস্টবেঙ্গল হেডমাস্টার্স অ্যাসোসিয়েশনের তরফে। এই বিষয়ে রাজ্য প্রশাসন কি সিদ্ধান্ত নেয় সে দিকেই এখন তাকিয়ে হেডমাস্টার্স অ্যাসোসিয়েশন।

করোনার জেরে বিদ্যালয়গুলিতে পঠনপাঠন থমকে থাকলেও টানা একবছর মিড ডে মিল সরবরাহ করা হয়। অ্যাসোসিয়েশনের তরফে মুখ্যমন্ত্রীর কাছে আবেদনে জানানো হয়েছে, দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর থেকে পূর্ব বর্ধমান জেলা সহ গোটা রাজ্যে আক্রান্তের গ্রাফ ঊর্ধ্বমুখী। এই অবস্থার কথা বিবেচনা করে মে মাসে মিড ডে মিল দেওয়ার কাজ আপাতত স্থগিত রাখার নির্দেশিকা জারি করুক শিক্ষা দপ্তর।

- Advertisement -

ওয়েস্টবেঙ্গল হেডমাস্টার্স অ্যাসোসিয়েশনের বর্ধমান জেলা সভাপতি তথা বর্ধমান টাউনস্কুলের প্রধান শিক্ষক ডঃ তুষার কান্তি মুখোপাধ্যায় জানান, এই পরিস্থিতিতেও বিভিন্ন স্কুলে মিড ডে মিল নেওয়ার জন্যে অভিভাবকদের জমায়েত শ্রেয় হতে পারে না। তাই চলতি মাসে বিদ্যালয়ে খাদ্য সামগ্রী দেওয়া আপাতত স্থগিত রাখাই ভালো। এছাড়া অনেক শিক্ষক ও শিক্ষাকর্মী ইতিমধ্যেই ভোটের ডিউটি করেছেন। তাঁদেরও অনেকে কোভিড আক্রান্ত। এছাড়াও ট্রেন বন্ধ থাকায় অভিভাবক, শিক্ষক অনেকেই স্কুলে আসতে পারবেন না।