সংক্রমণ কমতেই, আনলকের পথে এই রাজ্য

204
সংগৃহীত

কিশনগঞ্জ: লকডাউনের কারণে করোনা সংক্রমন কমেছে বিহারে। সেইজন্য রাজ্যে ৯ জুন থেকে লকডাউন তুলে নেওয়া হবে বলেই টুইট করেছেন মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। মঙ্গলবার মুখ্যমন্ত্রী রাজ্যের ক্যাবিনেট মন্ত্রী ও রাজ্যের বিভিন্ন মন্ত্রকের শীর্ষস্থানীয় আধিকারিকদের সঙ্গে ক্রাইসিস ম্যানেজমেন্ট গ্রুপের বৈঠক শেষে এই সিধান্ত টুইট করেন।

সংক্রমণ কমতেই, আনলকের পথে এই রাজ্য| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India
সংগৃহীত

তবে এই বার্তায় বলা হয়েছে সন্ধ্যা ৭ টা থেকে পরের দিন সকাল ৫ টা পর্যন্ত রাজ্যের ৩৮ টি জেলায় নাইট কারফিউ চলবে। এছাড়া বিভিন্ন সরকারী বেসরকারী দপ্তর ৫০ শতাংশ কর্মীদের বেলা ৪টে পর্যন্ত খোলা থাকবে। অপরদিকে সবরকমের দোকানপাট বিকাল ৫টা পর্যন্ত খোলা থাকবে। কোভিড প্রোটোকল মেনে প্রাইভেট যানবাহন চালানো যাবে। তবে হাটে বাজারে ভিড় করা যাবে না।

- Advertisement -

দফায় দফায় ৮ জুন পর্যন্ত লকডাউন বৃদ্ধি করা হয়েছিল  রাজ্যে। এর ফলেই নিয়ত্রণে চলে এসেছে করোনা। সংক্রমনের হারও একেবারেই নিম্নগামী হয়েছে। সেইজন্য ফের লকডাউন জারি না করে আনলকের রাস্তায় হাঁটল বিহার। তবে এই আনলক আপাতত এক সপ্তাহের জন্য জারি থাকবে বলেই জানিয়েছেন মুখ্যমন্ত্রী। আনলকে করোনা সংক্রমণ ফের বেড়ে গেলে ফের লকডাউন করে দেওয়া হবে বলে স্পষ্ট করে দেওয়া হয়েছে।