অজানা জন্তুর পায়ের ছাপ ঘিরে চিতাবাঘের আতঙ্ক

104

নিশিগঞ্জ: অজানা জন্তুর পায়ের ছাপ ঘিরে চিতাবাঘের আতঙ্কে কোচবিহার-১ ব্লকের সাতমাইলের এলাজান স্থানীয়রা। স্থানীয় সূত্রে খবর, মঙ্গলবার রাতে কৃষি খামারে অজানা জন্তুর পায়ের ছাপ লক্ষ্য করা যায়। স্থানীয়দের দাবি, সাতমাইল বাজারের দক্ষিণ দিকের গ্রামে চিতাবাঘের উপস্থিতি রয়েছে। স্বাভাবিকভাবেই আতঙ্কের পারদ চড়়তে থাকে। খবর দেওয়া হয় বন দপ্তরে।

এদিকে রবিবার রাতে পার্শ্ববর্তী চান্দামারি গ্রাম পঞ্চায়েতের বালাগ্রামে চিতাবাঘের আতঙ্ক ছড়ায়। এরপরেই সোমবার বিকেলে ওই এলাকায় খাঁচা পাতে বনদপ্তর। এদিন রাত দশটা নাগাদ ফের চিতাবাঘের আতঙ্ক ছড়িয়ে পড়ে নিশিগঞ্জ-কোচবিহার রাজ্য সড়কের পাশে সাতমাইল বাজার এলাকায়। অন্যদিকে কাটামারি এলাকাতেও এদিন ফের অজানা জন্তুর পায়ের ছাপ ঘিরে আতঙ্ক ছড়িয়েছে গ্রামবাসীদের মধ্যে। উল্লেখ্য, ৪ মার্চ কাটামারি এলাকা থেকে একটি চিতাবাঘ উদ্ধার করেছিল বনদপ্তর। গ্রামবাসীদের দাবি, আরও একটি চিতাবাঘ হয়তো এলাকার জঙ্গলে লুকিয়ে রয়েছে।

- Advertisement -

যদিও বনদপ্তরের আধিকারিকরা জানিয়েছেন, বালাগ্রামের পাওয়া অজানা জন্তুর পায়ের ছাপের নমুনা পরীক্ষা করে দেখা গিয়েছে সেটি চিতাবাঘের পায়ের ছাপ নয়। তবে আতঙ্ক কাটাতে বনকর্মীরা পরিস্থিতির উপর নজর রাখছে।