জল নিকাশির জন্য নবনির্মিত রাস্তা কাটল স্থানীয়রা

166

চালসা: জল নিকাশির কোনও ব্যবস্থা নেই। তাই সামান্য বৃষ্টিতেই বাড়িতে জল জমে ডোবার আকার নিচ্ছে। বাড়ির জমা জল বের করার জন্য জলপাইগুড়ি জেলা পরিষদের নবনির্মিত রাস্তা কেটে দিল স্থানীয়রা। বৃহস্পতিবার ঘটনাটি ঘটে মেটেলি ব্লকের বিধাননগর গ্রাম পঞ্চয়েতের খালপাড়া টিনবাড়ি এলাকায়। খবর পেয়ে এলাকায় পৌঁছোয় গ্রাম আব্দুল আজহার আলি, পঞ্চয়েত সমিতির সদস্য যুগল চন্দ্র রায়। ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় বাসিন্দাদের বিক্ষোভের মুখে পড়তে হয় প্রত্যেককে।

জানা গিয়েছে, ওই এলাকায় সামান্য বৃষ্টি হলেই জল জমে থাকে। এলাকাটির পাশেই রয়েছে ওই রাস্তা। বাসিন্দাদের অভিযোগ, এলাকার পাশে ওই রাস্তায় জল নিকাশির জন্য একটি হিউম পাইপ বসানোর জন্য বহুবার পঞ্চয়েত সদস্য সহ সকলকে বলা হয়েছিল। কিন্তু কোনও কাজ হয়নি। ফলে সামান্য বৃষ্টিতেই ওই এলাকার বাড়িগুলোতে জল জমে গিয়ে যাতায়াতের সমস্যা শুরু হয়। সমস্যা দূর করতে এদিন নবনির্মিত রাস্তা কেটে দেয় স্থানীয়রা।

- Advertisement -

পঞ্চয়েত সদস্য আব্দুল আজহার আলি বলেন, ‘ওই এলাকায়  রাস্তায় একটি হিউম পাইপ বসানো আছে। কিন্তু কিছু জনগণ জল বের হওয়ার রাস্তা বন্ধ করে দেওয়ার ফলে জল বের হতে পারছে না। আমরা এলাকায় গিয়ে জনগণকে রাস্তা না কাটার কথা বললেও কেউ শোনেনি। বিষয়টি জেলা পরিষদের সদস্য সহ প্রশাসনকে জানানো হয়েছে।‘