ভোটের দিন এগিয়ে আসতেই গাজোলে সক্রিয় এমসিসি সেল

155

গাজোল: নির্বাচনী আচরণবিধি লাগু হওয়ার হতেই গাজোল ব্লকের এমসিসি সেলের উদ্যোগে এবং পুলিশ প্রশাসনের সহযোগিতায় শুর হয়েছে অভিযান। বিভিন্ন সরকারি সম্পত্তি সহ ইলেকট্রিক পোস্ট, টেলিফোন পোস্ট, জাতীয় সড়ক, ব্রিজ-কালভার্ট সহ বিভিন্ন জায়গায় কোনও রাজনৈতিক দলের প্রচারমূলক ব্যানার, ফেস্টুন সরিয়ে দেওয়া হচ্ছে।

চলতি মাসের প্রথম সপ্তাহ থেকেই এই অভিযান শুরু হয়েছে এমসিসি সেলের তরফে। শুধু প্রচারমূলক ব্য়ানার, পোস্টার সরিয়ে দেওয়া নয়, সরকারি সম্পত্তির ওপর লাগানো দলীয় ফ্ল্যাগ, ফেস্টুন লাগানো হচ্ছে কিনা সেবিষয়ের ওপরেও বিশেষ নজর রাখা হচ্ছে সেলের তরফে। একইসঙ্গে এবিষয়ে কোনও অভিযোগ পেলেই সঙ্গে সঙ্গে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে খবর।

- Advertisement -

এমসিসি সেলের টিমে রয়েছেন যুগ্ম বিডিও অর্পণ মোক্তান সহ অন্যান্য আধিকারিক। সঙ্গে থাকছে পুলিশ। নির্বাচনী প্রক্রিয়া চালু থাকা পর্যন্ত এই কর্মসূচি চলবে বলে জানা গিয়েছে। এছাড়াও ভোটের দিন যাতে ভোটাররা অবাধে এবং শান্তিপূর্ণভাবে ভোট দিতে পারেন তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। ভোটাররা কোনওরকম প্ররোচনা ছাড়াই যাতে নিজের মত প্রকাশ করে ভোট দিতে পারেন তার জন্য বিশেষ উদ্যোগ নেওয়া হচ্ছে এমসিসি সেলের তরফে।