পুলিশি অনুমতি না মেলায় বাড়ির উঠোনে সভা

0
469
- Advertisement -

মেটেলি: সভার জন্য মঞ্চ তৈরি করা হলেও পুলিশ প্রশাসন অনুমতি না দেয়ার ফলে মঞ্চের পরিবর্তে একজনের বাড়িতে উঠোনে সভা করা হল। রবিবার এই ঘটনাটি ঘটে মেটেলি ব্লকের নাগেশ্বরী চা বাগানে। এদিন নাগেশ্বরী চা বাগানের চার্চ লাইন ময়দানে উত্তরবঙ্গ চা শ্রমিক সংগঠনের একটি আলোচনা সভা হওয়ার কথা ছিল। তার জন্য মেটেলি থানার পুলিশ ও মাল এসডিও’কে আগের থেকে চিঠি দেওয়া হয়। সভার জন্য চার্চ লাইন ময়দানে মঞ্চও তৈরি করা হয়। কিন্তু এদিন মেটেলি থানার পুলিশ ওই সভার অনুমতি দেয়নি বলে অভিযোগ।

ফলে বাধ্য হয়ে ওই ময়দান থেকে সভা সরিয়ে নাগেশ্বরী চা বাগানের দোকান লাইনের একজনের বাড়ির উঠোনে ওই সভা করা হয়। ফলে খালি থাকে মঞ্চ। মূলত চা বাগানের শ্রমিকদের জমির পাট্টা প্রদান, নূন্যতম মজুরি প্রদানের দাবিতে আন্দোলন করছে এই সংগঠন।

এদিনের সভার জন্য সংগঠনের ডুয়ার্স, তরাই ও পাহাড়ের বিভিন্ন চা বাগান থেকে যুবক যুবতী সহ জনগণ হাজির হয় নাগেশ্বরী চা বাগানে। সংগঠনের তরফে ক্রিস্টান খেরিয়া, সরিতা ওঁরাও বলেন, ‘আমরা অরাজনৈতিক সংগঠন। সংগঠনের আলোচনার জন্য আজকে সভা ছিল। অথচ পুলিশ সেই সভার অনুমতি দিলো না। কেন অনুমতি দেওয়া হল না কিছুই বুঝতে পারছি না। বিভিন্ন রাজনৈতিক দল যখন জমায়েত হয়ে সভা করছে তখন পুলিশ কিছু বলছে না। আর আমাদের সভার অনুমতি দেওয়া হল না। তবে এতে আমাদের আন্দোলন থেমে যাবে না। চা বাগান শ্রমিকদের জমির পাট্টা প্রদান, নূন্যতম মজুরি প্রদানের দাবিতে আমাদের আন্দোলন চলতেই থাকবে। পুজোর পর ফের আন্দোলনে নামা হবে বলে তাঁরা জানান।

এদিন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সদস্যদের নামও ঘোষণা করা হয়। পুলিশ সূত্রে জানা যায়, এই মুহূর্তে কাউকেই জমায়েত করে সভা করার জন্য অনুমতি দেওয়া হচ্ছে না।

- Advertisement -