বাড়ির উঠোনে মায়ের সঙ্গে ক্রিকেট খেলছেন জাতীয় দলের ক্রিকেটার

412

শিবশঙ্কর সূত্রধর, কোচবিহার: লকডাউনে বাড়িতে বসে সময় কাটছে না। তাই মায়ের সঙ্গে ক্রিকেট খেলছেন অনূর্ধ্ব ২৩ জাতীয় দলের ক্রিকেটার কোচবিহারের অনন্ত সাহা।

নানা প্রতিকূলতা পেরিয়ে তুফানগঞ্জ মহকুমার চিলাখানার এই ক্রিকেটার গত অগাস্ট মাসে জাতীয় দলে সুযোগ পেয়েছেন। এর আগে অবশ্য দীর্ঘদিন বাংলা দলের হয়ে খেলেছেন তিনি। অনন্ত বলেন, ‘লকডাউনের জন্য দীর্ঘদিন ধরে বাড়িতে বসে রয়েছি। মাঠে খেলে বেড়ানোর অভ্যেস, বাড়িতে কি আর মন বসে! সেজন্য ব্যাট-বল নিয়ে মায়ের সঙ্গেই বাড়ির উঠোনে খেলতে নেমেছি।’ মায়ের সঙ্গে ক্রিকেট খেলার মুহূর্ত সোশ্যাল মিডিয়াতেও শেয়ার করেছেন অনন্ত।

- Advertisement -

ছেলের সঙ্গে খেলতে পেরে বেজায় খুশি মা জ্যোৎস্না সাহা। তিনি বলেন, ‘অন্যসময় ছেলে খেলাধুলার জন্য বাইরে থাকে। বাড়িতে খুব বেশি থাকার সুযোগ পায় না। এখন লকডাউনের জন্য ও বাড়িতেই রয়েছে। তাই ছেলের সঙ্গে বেশি করে সময় কাটাচ্ছি। তার মাঝে এদিন ক্রিকেট খেললাম।’

         

কোচবিহার জেলা থেকে যে দু-একজন ক্রিকেটার নজরকাড়া সাফল্য পেয়েছে, তার মধ্যে অনন্ত সাহা অন্যতম। তুফানগঞ্জে খেলার পাশাপাশি কোচবিহারের ঘোষপাড়া ইয়ুথ ক্লাবে দীর্ঘ দিন খেলেছেন তিনি।

পরে অনূর্ধ্ব-২৩ বাংলা দলে সুযোগ পান অনন্ত। ২০১৮-১৯ সিকে নাইডু ট্রফিতে ১০ ম্যাচে ৫২ উইকেট নিয়ে তাক লাগিয়ে দিয়ে সিএবির বর্ষসেরা পুরস্কার জিতে নেন অনন্ত। এরপর গত বছর অগাস্টে ভারতীয় ক্রিকেট দলে সুযোগ পান কোচবিহারের এই ক্রিকেটার।