সদ্যোজাতকে মৃত বলে ঘোষণা, কাঠগড়ায় হাসপাতাল

94

রায়গঞ্জ: রায়গঞ্জ শহরের উকিলপাড়ায় অবস্থিত একটি বেসরকারি নার্সিংহোমে সদ্যোজাত শিশুকে জীবিত থাকলেও তাকে মৃত বলে দিনভর ফেলে রাখার অভিযোগ উঠেছে। শনিবার রাতে ওই শিশুর কান্নার আওয়াজ পেয়ে তড়িঘড়ি ওই শিশুকে উদ্ধার করে রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালের এসএনসিইউ বিভাগে ভর্তি করা হয়। বর্তমানে ওই শিশুটির মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। এই ঘটনায় চূড়ান্ত গাফিলতির অভিযোগ উঠেছে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে।

সদ্যোজাতর বাবা আকিম মহম্মদের অভিযোগ, আমার স্ত্রী রুনা লায়লার প্রসব বেদনা হওয়ায় বৃহস্পতিবার রাতে ভর্তি করেছিলাম। চিকিৎসক রাকেশ গোপের উপস্থিতিতে আমার স্ত্রীর নরমাল ডেলিভারি হয়। কন্যা সন্তান প্রসব করলেও সেই সন্তানকে মৃত বলে ঘোষণা করেন রাকেশ গোপ। তার কথাতেই আমার সন্তানকে ডাস্টবিনে ফেলে রাখা হয়েছিল বলে অভিযোগ। যদিও এই ঘটনায় তিনি রায়গঞ্জ থানায় অভিযোগ দায়ের করার জন্য পুলিশের দ্বারস্থ হয়েছেন। নার্সিংহোম কর্তৃপক্ষের বিরুদ্ধেও অভিযোগ দায়ের করবেন বলে তিনি জানিয়েছেন। জেলা স্বাস্থ্য দপ্তরের কর্তাদের কাছেও অভিযোগ জানাবেন বলে তিনি জানিয়েছেন।

- Advertisement -

অভিযুক্ত চিকিৎসক রাকেশ গোপকে ফোন করা হলে তিনি কোনও মন্তব্য করতে চাননি। নার্সিংহোম কর্তৃপক্ষের মালিককেও ফোন করা হলে তিনি এই বিষয়ে মন্তব্য করতে নারাজ। তবে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক পুরণ শর্মা বলেন, ‘এখনও অভিযোগ পাইনি, পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে।’