আরও ৪ দিন মিনিবাস ও বড় বাস না চালানোর সিদ্ধান্ত মালিক সংগঠনের

92

আসানসোল: আসানসোল শিল্পাঞ্চল সহ গোটা পশ্চিম বর্ধমান জেলায় ব্যাপক হারে করোনা আক্রান্তের বেড়ে চলেছে। সেকারণে আরও চার দিনের জন্য আসানসোল শিল্পাঞ্চলের বড় বাস ও মিনিবাস চালানো বন্ধ রাখার কথা ঘোষণা করলেন দুই বাসের মালিক সংগঠন। সোমবার দুই সংগঠনের তরফে পশ্চিম বর্ধমানের জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব ও আঞ্চলিক পরিবহণ আধিকারিকের কাছে চিঠি দিয়ে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

আসানসোল মিনিবাস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সুদীপ রায় বলেন, ‘এই শিল্পাঞ্চলে তাদের প্রায় ৪০০ মিনিবাস চলে। কিন্তু গত ১ মে থেকে সেসমস্ত বাস-মিনিবাস গুলি বন্ধ রাখা হয়েছে। কিন্তু তারপরেও আসানসোলে করোনার প্রকোপ কমেনি। সেকারণেই এদিন আমরা আবার দুই সংগঠন বসে সিদ্ধান্ত নিয়েছি আগামী ৭ মে পর্যন্ত অর্থাৎ আরও ৪ দিন বাস ও মিনিবাস বন্ধ রাখা হবে। ব্যবসার থেকেও মানুষের জীবন আগে এটাই আমরা মনে করছি এই সময়ে। এতে অবশ্য বেশকিছু মানুষ বিশেষ করে অফিস যাত্রীদের অসুবিধা হবে। কিন্তু সবার কথা ভেবেই আমরা এই সিদ্ধান্ত নিতে বাধ্য হলাম। কারণ আমাদের কর্মীদেরকে বাঁচানো এখন একটা বড় কাজ।

- Advertisement -

আসানসোল বড় বাস মালিক সংগঠনের সাধারণ সম্পাদক বিজন মুখোপাধ্যায় বলেন, ‘যাত্রী ও কর্মীরা বেঁচে থাকলে তবেই বাস চালানো যাবে। প্রতিদিনই আমরা শিল্পাঞ্চলে কারও না কারও মৃত্যুর খবর পাচ্ছি। বহুবার মানুষকে বলেও দেখা যাচ্ছে, এখনও তাঁরা অনেকেই মাস্ক ব্যবহার করছেন না। সামাজিক দূরত্ব বিধিও মানছেন না। এই সমস্ত দিক মাথায় রেখেই আমরা আপাতত আরও চার দিনের জন্য প্রায় সাড়ে তিনশো বড় বাস না চালানোর সিদ্ধান্ত নিয়েছি। শুধু আসানসোল-দুর্গাপুর বা লোকাল বাস নয়, দূরপাল্লার বাস সব বন্ধ থাকবে। এতে এক জায়গা থেকে অন্য জায়গায় মানুষের যাতায়াতের সংযোগ বিচ্ছিন্ন হবে। ফলে করোনা কিছুটা কমতে পারে। আগামী ৭ মে আমরা আবার নিজেরা আলোচনায় বসে পরবর্তী পরিস্থিতি নিয়ে সিদ্ধান্ত নেব।’