নিউটাউনে জোড়া খুনে উত্তেজনা

194
প্রতীকী ছবি।

কলকাতা: করোনা আবহের মাঝেই এবার খাস কলকাতায় জোড়া মৃত্যু। বৃহস্পতিবার নিউটাউনে জোড়া খুনে ছড়াল চাঞ্চল্য। জানা গিয়েছে, নিউটাউনের রাম মন্দির এলাকায় এক যুবককে কুপিয়ে খুনের ঘটনা ঘটেছে। অপরদিকে, একই দিনে ফের খুনের ঘটনা ঘটেছে ঝিলবাগান এলাকায়। জানা গিয়েছে, একটি ঘটনায় জমি বিবাদের জেরে দাদার হাতে খুন হয়েছেন ভাই। জ্যাঠতুতো ভাইকে খুন করে নিউটাউন থানায় গিয়ে আত্মসমর্পণ করে দাদা। ইতিমধ্যেই তদন্তে নেমেছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, নিউটাউন থানার রাম মন্দিরের ঝুলনগুড়ি এলাকায় জমির বিবাদকে কেন্দ্র করে দুই ভাইয়ের মধ্যে দীর্ঘদিন চলছিল বচসা। আর সেই বচসার জেরে এদিন দুপুরে জ্যাঠতুতো ভাই সাধন ঘোষকে নিশংসভাবে কুপিয়ে খুন করে তাঁরই খুড়তুতো ভাই। শুধু তাই নয় সাধন ঘোষকে কুপিয়ে খুন করে তাঁর ভাই ইকোপার্ক থানায় গিয়ে আত্মসমর্পণ করেছে। ইতিমধ্যে, পুলিশ মৃতদেহটি ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে।

- Advertisement -

অপরদিকে, ওই থানারই ঝিলবাগান এলাকায় রাজীব কুমার সিংহ নামে এক ট্যাক্স কনসালটেন্টে ক্ষতবিক্ষত মৃতদেহ উদ্ধারের ঘটনা ঘটে। রাজীবের বাড়ি পূর্ব কলকাতা ফুলবাগান থানা এলাকায়। বেশ কিছু অসামাজিক কাজকর্মের জন্য তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা বেরিয়েছিল। আর গ্রেপ্তার এড়াতেই তিনি ওই ঝিলবাগান এলাকায় তাঁর এক বন্ধুর বাড়িতে আত্মগোপন করেছিলেন। সেদিন দুপুরেই সেই বন্ধুর ঘর থেকেই তাঁর রক্তাক্ত মৃতদেহ উদ্ধার করে পুলিশ। মৃতদেহটি আরজিকর হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। পুলিশ খুনের কারণ যেমন অনুসন্ধান করছেন তেমনি যে বন্ধুর বাড়িতে আত্মগোপন করেছিল তাদের জিজ্ঞাসাবাদ শুরু করেছে। এই দুটি ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়। তবে পুলিশের সময়োচিত হস্তক্ষেপে বড় ধরনের কোনওরকম অশান্তির ঘটনা ঘটেনি।