প্রাকবর্ষার বৃষ্টিতেই স্বস্তি বঙ্গবাসীর, বর্ষা আসতে এখনও দেরী

200
সংগৃহীত

কলকাতা: মৌসুমী বায়ু এখনও এসে পৌঁছায়নি কেরলে। তার মধ্যেও কিন্তু বেড়েছে বৃষ্টির পরিমাণ। ভারতের উত্তরপূর্ব রাজ্যগুলিতে আগামী বেশকিছু দিনে বাড়বে বৃষ্টিপাতের পরিমাণ। ৪ থেকে ৬ জুনের মধ্যে উত্তরপূর্বীয় রাজ্যগুলিতে বর্ষা আসার পূর্বাভাস রয়েছে। তবে পশ্চিমবঙ্গে বর্ষা আসতে সময় লাগবে বলেই মনে করছে হাওয়া অফিস।  আপাতত প্রাক বর্ষার বৃষ্টিপাতেই ভ্যাপসা গরম কমাবে। তবে জুন মাসের শেষ দিক করে পশ্চিমবঙ্গে আসতে পারে বর্ষা এমনটাই অনুমান আলিপুর আবহাওয়া দপ্তরের।

বৃহস্পতিবার সকাল থেকেই আকাশ পরিষ্কার। তবে দিনের সময় যতই গড়াবে, ভ্যাপসা গরমের সঙ্গে অস্বস্তির গরম ততটাই বাড়বে। এদিন কলকাতা সহ বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি হতে পারে বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে। অন্যদিকে সর্বনিম্ন তাপমাত্রা থাকার সম্ভাবনা আছে ২৮ ডিগ্রি।

- Advertisement -

আগামী ২৪ ঘন্টায় দার্জিলিং, কালিম্পং-এ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া উত্তরবঙ্গের বাকি জেলাগুলির কোনও না কোনও জায়গায় বজ্রবিজ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আগামী ৪-৫ দিন দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলেই জানানো হয়েছে। অন্যদিকে আগামী ৪৮ ঘন্টায়  দক্ষিণবঙ্গের সবকটি জেলাতেও বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। এছাড়া উত্তরবঙ্গের মতোই আগামী ৪-৫ দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না।