কালভার্ট বসে যাওয়ায় দুর্ভোগের শিকার চোপরাবাসীর

239

চোপড়া: কালভার্ট বসে যাওয়ায় দুর্ভোগে দিন কাটছে চোপড়া গ্রাম পঞ্চায়েতের মেরধা বস্তি এলাকার বাসিন্দাদের। অভিযোগ, চোপড়া থেকে মাঝিয়ালীর নারায়ণপুর হয়ে দাসপাড়া যাওয়ার রুটের রাস্তায় একটি কালভার্টের একপাশ বসে যাওয়াতে ওই এলাকার রাস্তায় বড়সড় ভাঙ্গন শুরু হয়েছে।

শনিবার সকালে ঘটনাটি স্থানীয়দের নজরে পড়ে। বেলা বাড়তেই রাস্তার ভাঙ্গন বড়ো আকার ধারণ করে। তৎক্ষণাৎ স্থানীয়রা বিষয়টি পঞ্চায়েত ও প্রশাসনের নজরে আনে। তারপরই ওই রুটে ভারী যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। ফলে নাজেহাল হতে হয় নিত্য যাত্রীদের।

- Advertisement -

ঘটনা প্রসঙ্গে, চোপড়া পঞ্চায়েত সমিতির সভাপতি মহম্মদ আজহারউদ্দিন বলেন, ‘বিষয়টি পি ডাব্লিউ ডি দপ্তরের নজরে আনা হয়েছে। তাঁরা বিষয়টি খতিয়ে দেখে অতি দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন।‘

অপরদিকে, এলাকাবাসীদের অভিযোগ, এই রাস্তা দিয়ে ভারী যান চলাচলের কারণেই এই সমস্যা দেখা দিয়েছে। ক্ষতিগ্রস্ত কালভার্টটি দ্রুত সংস্কারের উদ্যোগ না নেওয়া হলে নারায়নপুর, ভোলাগছ, বাকসাবাড়ি সহ একটি বড় অংশের মানুষের সমস্যার সম্মুখীন হতে হবে। বিশেষ করে এলাকাটি চা বলয় অধ্যুষিত হওয়ার কারণে কাঁচা চা পাতার গাড়ি অনর্গল যাতায়াত করে এই রুটে। যদি এমন ঘটনা নিত্যদিনের সঙ্গী হয় তাহলে চা পাতা ব্যবসায়ীদের জন্য আরও বড় সমস্যা অপেক্ষা করছে।