টানা বৃষ্টিতে ওভার ব্রিজের পিলারে ধস, দুর্ঘটনার আশঙ্কা

318

দিনহাটা: বিগত দিনকয়েক ধরে কোচবিহার জেলা জুরে অবিরাম বৃষ্টিপাত হয়েই চলেছে। রবিবার খানিকটা কম থাকলেও গত দু’দিনে দিনহাটায় রেকর্ড পরিমান বৃষ্টি হয়েছে। এরফলে একাধিক এলাকায় যেমন জল দাঁড়িয়েছে, তেমনই প্রবল বৃষ্টিপাতের জেরে বেশ কিছু জায়গায় ক্ষয়ক্ষতিও হয়েছে।

এদিন একটানা বৃষ্টিপাতের জেরে দিনহাটা রেল স্টেশনের নবনির্মিত ওভার ব্রিজের পিলারের নীচে বড়োসড়ো ধস নামতে দেখা যায়। এর ফলে স্টেশন সংলগ্ন বাসিন্দাদের মধ্যে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। তাদের ধারণা যেভাবে পিলারে সংলগ্ন চারপাশে ধস নেমেছে তাতে যখন তখন দুর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে।

- Advertisement -

পাশাপাশি ওই ওভার ব্রিজের নীচ দিয়ে স্থানীয় বেশকিছু বাসিন্দারা যে ভাবে চলাচল করে তাতে বড় রকমের ক্ষতির সম্ভাবনা থেকে যায়।

এই বিষয়ে স্থানীয় বাসিন্দা সানি গুন বলেন, ‘বর্তমান স্টেশনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে এর ফলে যাত্রীদের আনাগোনা সেরকম নেই। কিন্তু পুনরায় যখন ট্রেন চালু হবে তখন যাত্রীদের পুনরায় চলাচল বাড়বে, আর সেসময় কোনো দুর্ঘটনা ঘটলে বিরাট ক্ষতি হতে পারে।‘ সানি বাবু এদিন আরও জানান, স্টেশন কর্তৃপক্ষ বিষয়টি গুরুত্ব বুঝে দ্রুত কোনো পদক্ষেপ গ্রহন করুক।

অন্যদিকে, দিনহাটা স্টেশন মাস্টার মনিশ কুমার জানান, বিষয়টি তাঁরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছেন এবং বৃষ্টি কমলেই কাজ শুরু করা হবে।