পানীয় জলের দাবিতে পিএইচই অফিস ঘেরাও করে বিক্ষোভে শামিল মহিলারা

96

আসানসোল: পানীয় জলের দাবিতে বৃহস্পতিবার আসানসোলের কুলটি ও সালানপুর দুই থানার লেফটব্যাংক, নিউকলোনি, হদলা, নতুনপাড়ার কয়েকশো মহিলারা একজোট হয়ে কল্যানেশ্বরী জল প্রকল্পের পিএইচই অফিস গেট ঘেরাও করে ও সামনের দেন্দুয়া – কল্যানেশ্বরীর মুল রাস্তা অবরোধ করেন ।
বিক্ষোভকারীরা অভিযোগ করে বলেন, এইসব এলাকার হাজার হাজার মানুষের বাস। অথচ তারা পানীয় জল পাচ্ছেন না। এর আগে তারা বিষয়টি পশ্চিম বর্ধমানের জেলাশাসককে বলেছিলেন। তারপর তাদের জন্য পিএইচই এলাকায় পাইপ লাইন করে দিলেও তাতে জল পড়ে না। কারণ এইসব এলাকায় থাকা বিভিন্ন কারখানা সহ নানা জায়গায় পাম্প দিয়ে টেনে জল চুরি করা হচ্ছে।

তাদের আরও দাবি, বারবার পিএইচই কতৃপক্ষের কাছে লিখিত ভাবে পানীয় জলের সমস্যার কথা জানিয়ে আবেদন করা হলেও কোনও লাভ হয়নি। তাই বাধ্য হয়ে হাঁড়ি, বালতি হাতে রাস্তায় নেমে পড়ে মহিলারা এদিন দীর্ঘ সময় ধরে অবরোধ করে বিক্ষোভ দেখান। বিক্ষোভের খবর পেয়ে এলাকায় পৌঁছোয় কল্যানেশ্বরী ফাঁড়ি ও চৌরঙ্গী ফাঁড়ির পুলিশ। তারা আন্দোলনরত মহিলাদের সঙ্গে প্রথমে কথা বলেন। তাদের সমস্যার কথা শুনে পরে পুলিশ ফোনে পিএইচই ইঞ্জিনিয়ারদের সঙ্গেও কথা বলেন। পিএইচইর ইঞ্জিনিয়াররা আশ্বাস দেন ঐসব এলাকায় দপ্তরের টিম পাঠিয়ে পর্যবেক্ষণ করা হবে। আগামী সাত দিনের মধ্যে জলের সমস্যার সমাধান করা হবে। এই আশ্বাস পেয়ে বিক্ষোভকারীরা বিক্ষোভ তুলে নেন।

- Advertisement -

এলাকার বাসিন্দা শিপ্রা মুখোপাধ্যায় বলেন, ‘একাধিকবার পানীয় জলের দাবি নিয়ে পিএইচইর কাছে আবেদন করা হয়েছে। কিন্তু পিএইচই কর্তৃপক্ষ কোন কথায় কান দেয় না। তাই বাধ্য হয়ে এদিন আমরা রাস্তা অবরোধ করালাম। পিএইচই কর্তৃপক্ষ ফোনের মাধ্যমে আশ্বাস দিয়ে বলেছে সাত দিনের মধ্যে পানীয় জলের সমস্যার সমাধান করা হবে। না হলে এবার আরও বড় আন্দোলন হবে।’