আজ প্রকাশিত হবে জেইই মেনের রেজাল্ট

76

নয়াদিল্লি: আজ প্রকাশিত হতে পারে জেইই মেন পরীক্ষার রেজাল্ট। জেইই মেনের ফেব্রুয়ারি সেশনের পরীক্ষা দেওয়া প্রার্থীরা ন্যাশনাল টেস্টিং এজেন্সির অফিসিয়াল ওয়েবসাইট jeemain.nta.nic.in এ ফলাফল দেখতে পারবেন।

ফলাফল দেখার জন্য প্রার্থীদের হোম পেজে জেইই মেন ২০২১ ফেব্রুয়ারি রেজাল্টস লিঙ্কে ক্লিক করতে হবে। তারপর স্ক্রিনে নতুন একটি পেজ খুলে যাবে। সেই পেজে নিজের তথ্য দিয়ে লগ ইন করতে হবে। স্ক্রিনে জেইই মেনের ফেব্রুয়ারি সেশনের পরীক্ষার ফলাফল দেখাবে। সেটা ডাউনলোড করে ভবিষ্যতের জন্য প্রিন্ট-আউট করে রাখতে হবে প্রার্থীদের।

- Advertisement -

গত ১ মার্চ জেইই মেনের ফেব্রুয়ারি সেশনের প্রভিশনাল অ্যানসার কি প্রকাশ করেছিল এনটিএ। কোনওরকম সমস্যা জানানোর জন্য দু’দিন সময় দেওয়া হয়েছিল। সংশোধিত অ্যানসার কির ভিত্তিতে জেইই মেনের ফেব্রুয়ারি সেশনের পরীক্ষার ফল ঘোষণা করবে এনটিএ।

করোনা পরিস্থিতিতে গত ২৩ থেকে ২৬ ফেব্রুয়ারির মধ্যে দেশের বিভিন্ন প্রান্তে এবার পরীক্ষার আয়োজন করা হয়েছিল। এবার পরীক্ষার জন্য নথিভুক্ত হয়েছেন ২২ লাখ প্রার্থী। তাঁদের ফেব্রুয়ারি সেশনে পরীক্ষা দিয়েছেন ৬.০৫ লাখ পড়ুয়া। বাকিরা মার্চ, এপ্রিল এবং মে সেশনে পরীক্ষা দেবেন। তারপর আগামী জুনে জেইই-মেনের চূড়ান্ত ক্রমপর্যায় ঘোষণা করা হবে।