বৃষ্টির জেরে ধসে পড়ল বাড়ির ছাদ, প্রাণে বাঁচল পরিবার

194

আসানসোল: গত কয়েকদিন ধরে টানা বৃষ্টি হয়েছে আসানসোল শিল্পাঞ্চল জুড়ে। আসানসোল শহরের রেলপার সহ বিভিন্ন এলাকা জলের তলায় চলে যায়। বৃষ্টির জেরে মঙ্গলবার সকালে আসানসোলের সালানপুর ব্লকের দেন্দুয়া গ্রাম পঞ্চায়েত সিদাবাড়ি গ্রামের বাসিন্দা শ্যামল সেন নামে এক ব্যক্তির বাড়ির ছাদ আচমকাই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। অল্পের জন্য প্রাণে রক্ষা পান সেন পরিবারের সদস্যরা।

বাড়ির মালিক শ্যামল সেন বলেন, ‘৬০-৭০ বছর পুরোনো আমাদের এই পৈত্রিক বাড়ি। বাড়িতে চার জন সদস্য আছেন। এদিন সকালে ঘুম থেকে উঠে আমি প্রতিদিনের মত কাজে বেরিয়ে যাই। সকালে উঠে স্ত্রী চা বানানোর সময় দেখেন উপর থেকে ছাদের কিছু কিছু অংশ মাটিতে ভেঙে পড়ছে। সে ভয়ে বাড়ি থেকে বেরিয়ে বাইরে চলে যায়। সেই সময় হঠাৎ করে পুরো ছাদটি ভেঙে নিচে পড়ে যায়। এই বাড়িটা আমার দাদুর আমলে তৈরি করা। খুব পুরোনো হয়ে গিয়েছে। ঠিকমতো সময়ে সময়ে রক্ষনাবেক্ষন করতে পারিনি। আর আমার বর্তমানে আর্থিক ক্ষমতা তেমন নেই যে নতুন করে বাড়ি বানাবো। বাড়ির ভেতরে থাকা সমস্ত জিনিস পত্র চাপা পড়ে যায় ছাদের নিচে। কিন্তু বাড়ির ভেতরে কেউ ছিল না বলে প্রাণে সবাই বেঁচে যান। তা না হলে খুব বড় বিপদ হয়ে যেত।’

- Advertisement -

শ্যামলবাবু আরও বলেন, ‘আমার ছোট একটা অনুরোধ প্রশাসনের কাছে এই সময় আমাদের একটা মাথার ছাদের ব্যবস্থা করে দেওয়া হলে ভালো হয়। স্থানীয় গ্রাম পঞ্চায়েতের তরফে ওই বাড়ি ভাঙা নিয়ে খোঁজ নেওয়া হচ্ছে বলে জানা গিয়েছে।