দ্বিতীয় সেফ হোম চালু মেটেলি ব্লকে

88

চালসা: করোনা রোগীদের জন্য মেটেলি ব্লকের দ্বিতীয় সেফ হোম খুলতে চলেছে চালসা সংলগ্ন টিয়াবনের যুব আবাসে। আপাতত ৬০ জন রোগীর থাকার ব্যবস্থা থাকবে এখানে। আগামী দু’তিন দিনের মধ্যে ওই সেফ হোমে রোগী রাখা হবে। সোমবার মেটেলি ব্লক প্রশাসন, স্বাস্থ্যদপ্তর ও পুলিশের তরফে ওই যুব আবাস পরিদর্শন করা হয়। রোগীদের থাকা, খাওয়া সহ স্বাস্থ্যকর্মীদের ও পুলিশের থাকার যাবতীয় ব্যবস্থা দেখা হয়। এর আগেও ওই যুব আবাসে সেফ হোম ছিল। এদিনের এই পরিদর্শনে উপস্থিত ছিলেন মেটেলির বিডিও বিপ্লব বিশ্বাস, মেটেলি থানার আইসি গৌতম রায়, মাটিয়ালি পঞ্চায়েত সমিতির সভাপতি বিক্রম রুনডা সহ অন্যান্যরা।

করোনার দ্বিতীয় ঢেউয়ের প্রভাব দিনের পর দিন ভয়াবহ আকার নিচ্ছে। এই অবস্থায় কোনও ঝুঁকি নিতে চাইছে না প্রশাসন। এতদিন ওই যুব আবাসে একটি রেস্টুরেন্ট চলত। সেফ হোম হওয়ার পর সেই রেস্টুরেন্টও বন্ধ করা হবে। ইতিমধ্যে মেটেলি আইটিআই কলেজে একটি সেফ হোম আছে। যুব আবাসের এই সেফ হোমে মূলত মেটেলি ব্লকের রোগীদের রাখা হবে বলে জানা যায়।

- Advertisement -

মেটেলি ব্লকের দায়িত্বপ্রাপ্ত স্বাস্থ্য অধিকারিক তথা এসিএমওএইচ সুদীপ্ত মণ্ডল বলেন, ‘আগামী ২-৩ দিনের মধ্যে ওই সেফ হোম চালু করা হবে। এদিন যাবতীয় দিক দেখা হয়।’