করোনায় মৃত সাংবাদিকের স্ত্রীকে চাকরি দিল রাজ্য সরকার

562

আসানসোল: পশ্চিম বর্ধমান জেলার আসানসোল শিল্পাঞ্চলে করোনায় মৃত্যু হওয়া হিন্দি দৈনিকের এক সাংবাদিকের স্ত্রীকে রাজ্য সরকারের পক্ষ থেকে চাকরি দেওয়া হল। শনিবার সকালে রাজ্যের শ্রম ও আইনমন্ত্রী মলয় ঘটকের আসানসোলের আপকার গার্ডেনের অফিসে অন্যান্য সাংবাদিকদের সঙ্গে প্রয়াত সাংবাদিকের পরিবারের সদস্যরাও উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ঝাড়খণ্ডের মাইথনের বাসিন্দা সঞ্জীব সিনহা একটি হিন্দি দৈনিকের সাংবাদিক হিসেবে আসানসোল শিল্পাঞ্চলে কাজ করতেন। অগাষ্ট মাসে করোনায় আক্রান্ত হয়ে ঝাড়খণ্ডের রাঁচির এক হাসপাতালে ভর্তি হন তিনি। দিনকয়েক পরে সেখানেই তাঁর মৃত্যু হয়। তাঁর স্ত্রী সহ পরিবারের ৪ সদস্যও করোনা আক্রান্ত হয়েছিলেন। পরে তাঁরা সুস্থ হন।

- Advertisement -

এরপর মন্ত্রী মলয় ঘটক সাংবাদিক সঞ্জীব সিনহার পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে সাহায্যের জন্য আশ্বাস দেন। মন্ত্রী প্রয়াত সঞ্জীব সিনহার স্ত্রী অঞ্জু সিনহাকে চাকরির জন্য বলেন। মন্ত্রীর প্রস্তাব মত তিনি চাকরির জন্য রাজি হন। এরপর মন্ত্রী রাজ্য সরকারের আইন ও বিচার দপ্তরে সঞ্জীব সিনহার স্ত্রী অঞ্জু সিনহাকে চাকরি দেওয়ার সিদ্ধান্ত নেন। শনিবার মলয়বাবু প্রয়াত সঞ্জীব সিনহার স্ত্রীর হাতে সেই চাকরির নিয়োগপত্র তুলে দেন।

মলয়বাবু বলেন, প্রয়াত সঞ্জীব সিনহা নির্ভীকতার সঙ্গে সাংবাদিকতা করতেন। সব সময় সত্যের পাশে দাঁড়িয়ে সংবাদ করেছেন। তাঁর অকাল মৃত্যুতে আমরা সবাই শোকাহত। রাজ্য সরকার তাঁর স্ত্রীর পাশে দাঁড়াতে একটি চাকরি দিয়েছে। অঞ্জু সিনহা বলেন, রাজ্য সরকারের এই সিদ্ধান্তে আমি ও আমার পরিবার কৃতজ্ঞ। রাজ্য সরকারের পাশাপাশি মন্ত্রী মলয় ঘটককে তিনি ধন্যবাদ জানিয়েছেন। আসানসোল প্রেস ক্লাব সহ শিল্পাঞ্চলের সকল সাংবাদিকরা মন্ত্রী ও রাজ্য সরকারের এই ভূমিকার প্রশংসা করেছেন।