ভোটে গুরুত্বপূর্ণ ভূমিকা থাকবে রাজ্য পুলিশেরও, মালদায় জানলেন কমিশনের পুলিশ পর্যবেক্ষক

184

মালদা: আসন্ন বিধানসভা নির্বাচনে প্রত্যেকটি বুথে রাজ্য পুলিশ মোতায়েনের দাবি জানিয়েছে তৃণমূল রাজ্য নেতৃত্ব। পাশাপাশি কেন্দ্রীয় নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছেন তাঁরা। তবে, ঠিক সেই সময়ই রাজ্যে নিযুক্ত বিশেষ পুলিশ পর্যবেক্ষক অনিল কুমার শর্মা জানান, নির্বাচনে গুরুত্বপূর্ণ ভূমিকা থাকবে রাজ্য পুলিশেরও। শনিবার সকাল ১০টা নাগাদ কপ্টারে মালদা পৌঁছান তিনি। এরপরই মালদা, মুর্শিদাবাদ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এই চার জেলার পুলিশ, প্রশাসনিক আধিকারিক, বিএসএফ ও রাজনৈতিক নেতৃত্বের সঙ্গে বৈঠক করে এমনটাই জানালেন অনিল কুমার শর্মা।

চার জেলার নিরাপত্তা বিষয়ে বিস্তারিত আলোচনা হয় বৈঠকে। বিশেষত জেলাগুলির সীমান্তবর্তী এলাকাগুলিতে নির্বাচনের সময় যেন অশান্তি ও বিশৃঙ্খলা তৈরি না হয় সেজন্য বিশেষ সতর্কতা অবলম্বনের বিষয়ে পুলিশ ও বিএসএফএর সঙ্গে আলোচনা হয়। বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান, মালদা, মুর্শিদাবাদ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরের মত আন্তর্জাতিক ও আন্তরাজ্য সীমান্তবর্তী জেলাগুলিতে ভোটের আগে বিশেষ সতর্কতা প্রয়োজন। প্রত্যন্ত গ্রামের সাধারণ মানুষও যাতে অবাধ ও শান্তিপূর্ণ ভাবে ভোট দিতে পারেন তা সুনিশ্চিত করাটাই নির্বাচন কমিশনের মূল লক্ষ্য। নির্বাচনে রাজ্য পুলিশের ভূমিকা নিয়ে তিনি আরও জানান, নির্বাচনে রাজ্য পুলিশ অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তবে, বুথে রাজ্য পুলিশ থাকবে কি না সেই প্রশ্নের উত্তর দিতে চাননি তিনি।
অন্যদিকে, মালদা জেলার সীমান্তবর্তী এলাকায় বিএসএফ-এর ভূমিকা নিয়ে ক্ষোভ জানান জেলা তৃণমূল কংগ্রেসের সভানেত্রী মৌসম বেনজির নুর। তিনি জানান, মালদা জেলার সীমান্ত লাগোয়া এলাকাগুলিতে বিএসএফ-এর মদতে একটি বিশেষ রাজনৈতিক দল কালো টাকা ছড়াচ্ছে ও ধর্মীয় প্রচার চালাচ্ছে। অবিলম্বে এই কার্যকলাপ বন্ধের আবেদন আমরা পুলিশ পর্যবেক্ষকের কাছে জানিয়েছি।

- Advertisement -