জলে থইথই ট্যাক্সি স্ট্যান্ড, বিপাকে চালকরা

130

বীরপাড়া: পুনর্নিমানের সময় উঁচু করা হয়েছে রাস্তা। কিন্তু রাস্তার পাশে নিকাশি নালা তৈরি করা হয়নি। ফলে, বৃষ্টির  জল জমে থাকছে আলিপুরদুয়ার জেলার বীরপাড়ার ট্যাক্সি স্ট্যান্ডে। ফলে সমস্যায় পড়েছেন ট্যাক্সি চালকরা। ট্যাক্সি স্ট্যান্ডে জল জমে থাকায় বীরপাড়ার বিভিন্ন জায়গায় রাখতে হচ্ছে গাড়ি। বুধবার রাতে বৃষ্টির পর বৃহস্পতিবার দেখা গিয়েছে, ট্যাক্সি স্ট্যান্ডে থইথই করছে জমা জল। ট্যাক্সি চালক ফিরোজ ওরাওঁ, শেখর লামাদের বক্তব্য, অবিলম্বে ট্যাক্সি স্ট্যান্ড থেকে মূল রাস্তার ধার বরাবর নিকাশি নালা তৈরি করা না হলে বর্ষায় ঘোর বিপাকে পড়তে হবে তাদের।

প্রসঙ্গত, ১৩৬ কোটি টাকা ব্যয়ে বীরপাড়া থেকে লঙ্কাপাড়া পর্যন্ত দীর্ঘ ১৮ কিমি রাস্তাটি পুনর্নির্মান করেছে পূর্ত দফতর। বীরপাড়ার মাঝ বরাবর যাওয়া রাস্তাটি পুনর্নিমানের পর আগের চেয়ে অনেকটা উঁচু হয়েছে। আর এতেই সমস্যা তৈরি হতে চলেছে বীরপাড়ার পুরোনো বাসস্ট্যান্ড চত্বর এলাকায়। সেখানেই রয়েছে ট্যাক্সি স্ট্যান্ড। ট্যাক্সি চালকরা জানান, নিকাশি ব্যবস্থা না থাকায় এক পশলা বৃষ্টিতেই জলে থইথই করছে ট্যাক্সি স্ট্যান্ড।

- Advertisement -

বীরপাড়া লঙ্কাপাড়া রোডের ১৮ কিমি দীর্ঘ অংশের মধ্যে  বীরপাড়ার পুরোনো বাসস্ট্যান্ড থেকে বীরপাড়া চৌপথি পর্যন্ত রাস্তাটির এক কিমি অংশ মহাত্মা গান্ধী রোড নামে পরিচিত। ওই অংশের দু’পাশে হাইড্রেন ছিল। বীরপাড়া ১ নং গ্রামপঞ্চায়েত সূত্রে জানা গিয়েছে, পুরোনো হাইড্রেন দু’টির অর্ধেক অংশ করে পুনর্নির্মিত হয়ছে।

প্রসঙ্গত, চৌধুরী গ্যারেজ মোড় থেকে বীরপাড়া চৌপথি পর্যন্ত পুরোনো নালা (হাইড্রেন)  দু’টি পুনর্নির্মিত হয়ছে। তবে নালা দু’টি আগাগোড়াই পুনর্নিমান করে ট্যাক্সি স্ট্যান্ড পর্যন্ত বর্ধিত করা  উচিৎ ছিল বলে বক্তব্য স্থানীয় বাসিন্দা ও ট্যাক্সি চালকদের।

ট্যাক্সি চালক আইয়াজ খান বলেন, ‘জল বেরোনোর পথ নেই। পেছনে দোকানপাট, সামনে রাস্তা। দক্ষিণ দিকে পরিত্যক্ত যাত্রী প্রতীক্ষালয় রয়েছে। ফলে জল গড়িয়ে যেতে পারছে না।‘ আরেক ট্যাক্সি চালক সুমন শেরপা বলেন, “নিকাশি নালা তৈরি না করা হলে গোটা বর্ষাকাল জলে ডুবে থাকবে ট্যাক্সি স্ট্যান্ড।‘ আলিপুরদুয়ার জেলা পরিষদের স্থানীয় সদস্যা জশিন্তা লাকড়া বলেন, ‘বিষয়টি নিয়ে পূর্ত দপ্তরের দৃষ্টি আকর্ষণ করা হবে।‘ পূর্ত দপ্তরের আলিপুরদুয়ারের নির্বাহী বাস্তুকারের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করেও ব্যর্থ হতে হয়।