ধীরে ধীরে বাড়ছে তাপমাত্রা, উত্তরে বৃষ্টির সম্ভাবনা

195
প্রতীকী ছবি

কলকাতা: ধীরে ধীরে বাড়ছে তাপমাত্রা। উত্তরবঙ্গের জেলাগুলিতেও বাড়ছে তাপমাত্রার পারদ। কিন্তু বৃষ্টির সম্ভবনা রয়েছে দার্জিলিং, কালিম্পং সহ তিনটি জেলাতে। আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে, আগামী ৪৮ ঘণ্টায় আরও বাড়বে তাপমাত্রার পারদ। শুক্রবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২১.৩ ডিগ্রি, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপামাত্রা ছিল ৩৪.৫ ডিগ্রি, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। এদিন বাতাসে সর্বোচ্চ জলীয় বাষ্পের পরিমাণ ছিল ৯৬ শতাংশ। গত এক সপ্তাহ আগেও শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০ ডিগ্রির নীচে।

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা বাড়লেও সকালের দিকে হালকা শীতের আমেজ থাকবে। বর্ধমান, পূ্র্ব ও পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়াতে বাড়বে তাপমাত্রা। আবহাওয়াবিদরা জানাচ্ছে আগামী ২-৩ দিনের মধ্যে গড়ে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা বাড়বে ৩-৪ ডিগ্রি। বর্তমানে রাজ্যে উত্তুরে হাওয়া প্রবেশ করছে না। ফলে এই বছরের জন্য বিদায় নিয়েছে শীত। দক্ষিণবঙ্গে আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।

- Advertisement -

অন্যদিকে, আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, তুষারপাতের সম্ভাবনা রয়েছে উত্তর পশ্চিম ভারতের হিমালয় সংলগ্ন এলাকা জম্মু-কাশ্মীর, লাদাখ, হিমাচল প্রদেশে। হিমাচলপ্রদেশ এবং উত্তরাখণ্ডে তুষার ঝড় হবে। জম্মু-কাশ্মীর, লাদাখ, গিলগিট, বালিস্তান এবং মুজাফফরবাদে ৫ দিন ধরে তুষার ঝড়ের পরিস্থিতি থাকবে।