মেলেনি টিকিট, রাজনীতি থেকে অবসরের সিদ্ধান্ত হিতেন বর্মনের

129

কোচবিহার: মেলেনি বিধানসভা নির্বাচনে টিকিট। এতেই ক্ষুদ্ধ প্রাক্তন মন্ত্রী তথা শীতলকুচির বিধায়ক হিতেন বর্মন৷ সিদ্ধান্ত নিলেন রাজনীতি থেকে অবসর গ্রহণের। শুধু রাজনীতি থেকে অবসর না, বিধানসভা নির্বাচনেও যে দলের হয়ে কোনও প্রকার কাজ তিনি করবেন না সেবিষয়েও ইঙ্গিত দেন তিনি।

শুক্রবার বিকেলে তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণা হয়। তার ৪৮ ঘণ্টা বাদে সংবাদমাধ্যমের মুখোমুখী হলেন হিতেন বর্মন৷ টিকিট না পাওয়া প্রসঙ্গে ক্ষোভ প্রকাশ করে রাজনীতি থেকে অবসরের কথা ঘোষণা করেন তিনি৷ হিতেন বর্মন বলেন, ‘টিকিট না পাওয়ায় ক্ষোভ হওয়াটা স্বাভাবিক। আমি নিজে জানলাম না আমার দোষ কোথায়।’ অন্যদিকে তিনি স্পষ্ট করেন, ভোটের দিন পর্যন্ত বাড়ির বাইরে পা রাখবেন না৷

- Advertisement -

ফরওয়ার্ড ব্লকের টিকিটে ২০০৪ সালে কোচবিহার লোকসভা কেন্দ্রে জয়লাভ করে সাংসদ হন তিনি। পরবর্তীতে ২০০৯ সালে ফরওয়ার্ড ব্লক ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দেন। দলের তরফে টিকিট পেয়ে টিকিটে ২০১১ সালে শীতলকুচি বিধানসভা কেন্দ্রে প্রার্থী হন তিনি। জয়নাভ করে বিধায়ক হন। মন্ত্রীত্ব পান তিনি। যদিও বছর দুই বাদেই মন্ত্রীত্ব পদ হারাতে হয় তাঁকে। ২০১৬ সালেও বিধানসভা নির্বাচনে দলের তরফে টিকিট পান তিনি। যদিও আসন্ন একুশের বিধানসভা নির্বাচনে টিকিট পেলেন না তিনি৷ স্বাভাবিকভাবেই ক্ষুব্ধ তিনি।