ভোট প্রচারে চা বাগানে পাতা তুললেন ফালাকাটার তৃণমূল প্রার্থী

93

ফালাকাটা: ভোট বড় বালাই। তাই ভোট আসলে সব শ্রেণীর ভোটারদের কদর বাড়ে রাজনৈতিক দলগুলির কাছে। বৃহস্পতিবার ফালাকাটার এক চা বাগানে গিয়ে ভোটারদের মন জয়ের জন্য চা পাতা তুললেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী সুভাষ রায়। ফালাকাটায় সাতটি চা বাগান রয়েছে। এসব বাগানে প্রায় ২২ হাজার আদিবাসী সম্প্রদায়ের ভোট আছে। এই ভোটারদের সমর্থন পেতে নানাভাবে প্রচার চালাচ্ছে শাসকদল।

সম্প্রতি তৃণমূলের শ্রমিক সংগঠনের তরফে কাদম্বিনী চা বাগানের ২০০ শ্রমিককে ভাড়া গাড়িতে করে মুজনাই চা বাগানে চা সুন্দরীর নির্মীয়মাণ বাড়িও দেখানো হয়। এছাড়াও আদিবাসী সম্প্রদায়ের জন্য সরকারি প্রকল্পের নানাভাবে প্রচার চালাচ্ছেন তৃণমূলের নেতারা। দলের প্রার্থীও ধাপে ধাপে চা বাগানগুলিতে যাচ্ছেন। এদিন ব্লকের শালকুমার অঞ্চলের প্রতিটি মৌজায় প্রার্থীকে নিয়ে প্রচার চালায় তৃণমূল। এদিন দুপুরে এই এলাকার খাউচাঁদপাড়া চা বাগানে শ্রমিকরা তখন কাচা পাতা তুলছিলেন। প্রার্থী সুভাষ বাবু সোজা বাগানে ঢুকে পড়েন এবং শ্রমিকদের সঙ্গে নিজেও পাতা তোলেন। প্রবীণ শ্রমিকদের প্রণামও করেন। এভাবেই তিনি প্রচার সারেন।

- Advertisement -

সুভাষ রায় বলেন, ‘চা শ্রমিকদের জন্য কেন্দ্রীয় সরকার কিছুই করেনি। সম্প্রতি রাজ্য সরকার শ্রমিকদের মজুরি বাড়িয়েছে। চা সুন্দরী প্রকল্পও চালু হয়েছে। ষাটোর্ধ্ব আদিবাসী সম্প্রদায়ের জন্য ভাতাও দিচ্ছে রাজ্য সরকার। এসব প্রকল্পের কথাই প্রচারে তুলে ধরা হয়।’