পুজো হলেও বাতিল ঐতিহ্যবাহী লক্ষ্মী মেলা

482

হেলাপাকড়ি: দুর্গা পুজো হলেও করোনা আবহে এবার বন্ধ থাকছে ঐতিহ্যবাহী লক্ষীমেলা। যার ফলে মন খারাপ পদমতি-২ অঞ্চলের কালিস্থান ও গুয়াবাড়ির বাসিন্দাদের। কালিস্থান বাঘাযতীন পল্লী সঙ্ঘ ও গুয়াবাড়ি মিলনী সঙ্ঘ প্রতিবছর লক্ষ্মী পুজো ও মেলার আয়োজন করে।

এবার বাঘাযতীন পল্লী সঙ্ঘের ৩৫ তম ও মিলনী সঙ্ঘের লক্ষী পুজো ও মেলার ১৩ তম বর্ষ। দর্শনার্থীদের মনোরঞ্জনের জন্য থাকে সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন। পাশাপাশি দুটি মেলাকে ঘিরে গ্রামবাসীদের দারুন উন্মাদনা থাকে। কিন্তু এবার করোনা সতর্কতায় নাম মাত্র পুজো হলেও হাইকোর্টের নির্দেশ মেনে মেলা ও অনুষ্ঠান বাতিল করা হয়েছে।

- Advertisement -

কালিস্থান বাঘাযতীন পল্লী সঙ্ঘের তরফে, তোতন রায় ও গুয়াবাড়ি মিলনী সঙ্ঘের তরফে, পঙ্কজ রায় বলেন, প্রতিবার বড় করে পুজো ও দুদিনের মেলা বসত। কোভিড পরিস্থিতির কারণে এবার পুজো ছোট করে হচ্ছে। এলাকাবাসীরা ছাড়াও দূরদূরান্ত থেকে প্রচুর মানুষ মেলায় আসেন। তাই করোনা সাবধানতায় জমায়েত এড়াতে মেলা ও অনুষ্ঠান বাতিল করা হয়েছে।

তবে এই পুজো ও মেলার প্রতি গ্রামবাসীদের একটা আলাদা টান রয়েছে। এলাকার মানুষ সারাবছর এর দিকে তাকিয়ে থাকেন। কাজেই কিছু সংখ্যক মানুষের সমাগম হতেও পারে। তাই কেউ এলে তাদের জন্য মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের বন্দোবস্ত করা হয়েছে।