করোনা যুদ্ধে জয়ী ভাতারের দু’বছরের শিশু, সম্বর্ধনা প্রশাসনের

947

বর্ধমান: করোনা যুদ্ধে জয়ী হয়ে এবার বাড়ি ফিরলো দু-বছরের শিশু পুত্র। বুধবার তাঁকে রাজকীয় সম্বর্ধনা দিলেন পুলিশ ও প্রশাসন কর্তারা। সন্তান সুস্থ হয়ে বাড়ি ফেরায় খুশি পূর্ব বর্ধমানের ভাতার থানার কালিপাহাড়ি গ্রামের মালিক পরিবার। ভাতারের কালিপাহাড়ি গ্রামে বাড়ি উৎপল মালিকের। তিনি কর্মসূত্রে গুজরাটের আহমেদাবাদে বাড়ি ভাড়া নিয়ে থাকতেন। তাঁরই সঙ্গে থাকতেন তাঁর স্ত্রী হেমা মালিক ও দু-বছরের শিশু পুত্র।

গত ২০ মে আহমেদাবাদ থেকে উৎপল মালিক স্বপরিবার ভাতারের বাড়িতে ফেরেন। ওই দিনই শিশুপুত্র ও তাঁর বাবা মায়ের লালা রসের নমুনা সংগ্রহ করে পরীক্ষায় পাঠানো হয়। প্রশাসন ও স্বাস্থ্য দপ্তরের নির্দেশে শিশু পুত্র ও তাঁর বাবা মাকে রাখা হয় ভাতারের ওড়গ্রামের সরকারি কোয়ারান্টিন সেন্টারে। এরপর ২৭ মে শিশুর বাবা ও মায়ের করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসলেও শিশু পুত্রের পজিটিভ ধরা পড়ে।

- Advertisement -

এরপরেই করোনা চিকিৎসার জন্য শিশু পুত্রকে পাঠানো হয় দুর্গাপুরের কোভিড হাসপাতালে। সেখানে ১৪ দিন করোনার সঙ্গে লড়াই করে শিশুপুত্র মঙ্গলবার রাতে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। সুস্থ হয়ে ঘরে ফিরতেই একরত্তিকে সম্বর্ধনা জানাতে এদিন উপস্থিত হন ভাতার ব্লকের বিডিও শুভ্র চট্টোপাধ্যায়, ভাতার থানার ওসি প্রণব বন্দ্যোপাধ্যায় এবং স্থানীয় নিত্যান্দপুর গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান জুলফিকার আলী সহ স্থানীয়রা। সম্বর্ধনা জানানোর ছাড়াও খেলনা, চকলেট ও অন্যান উপহার সামগ্রী তুলে দেওয়া হয়।