১ অগাস্টে স্বাধীনতা দিবস পালন করল গ্রামবাসীরা

416
নলগ্রামে ভারতের জাতীয় পতাকা উত্তোলন করা হচ্ছে।

শীতলকুচি: শনিবার ১ অগাস্ট ভারতের জাতীয় পতাকা উত্তোলন করে স্বাধীনতা দিবস পালন করলেন গ্রামবাসীরা। কোচবিহার জেলার শীতলকুচি ব্লকের নলগ্রামের ঘটনা। সূত্রের খবর, এই গ্রামের বাসিন্দারা ১৫ অগাস্টের আগেই স্বাধীনতা দিবসপালন করেন থাকেন প্রতিবছর। এবছর পঞ্চম বর্ষ স্বাধীনতা দিবস পালন করলেন তাঁরা।

বাসিন্দারা জানায়, ২০১৫ সালের ৩১ শে জুলাই মধ্যরাতে ভারতের সঙ্গে যুক্ত হন তৎকালীন নলগ্রাম ছিটমহল সহ অন্যান্য ছিটমহলের বাসিন্দারা। ভারত বাংলাদেশের ছিটমহলে সমস্যার সমাধান হয়। নবাগত ভারতীয় নাগরিক হিসাবে পরিচয় পান তারা। তাই প্রতিবছর ১ অগাস্ট সকাল বেলা ভারতের জাতীয় পতাকা উত্তোলন করে স্বাধীনতা দিবস পালন করেন নলগ্রামের বাসিন্দারা।

- Advertisement -

এই গ্রামের যুবক রঞ্জিত বর্মন বলেন, অনেক আন্দোলনের পরে ভারতবর্ষের মানচিত্রে যুক্ত হয় ছিটমহলগুলি। আমরা ভারতীয় নাগরিক হিসাবে পরিচয় পাই এই দিনে। তাই দিনটিকে স্মরণীয় করে রাখার জন্য প্রতি বছর ভারতের জাতীয় পতাকা উত্তোলন করে, জাতীয় সংগীত গেয়ে স্বাধীনতা দিবস পালন করি। এবছর করোনা পরিস্থিতির জন্য সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাধীনতা দিবস পালন করি। তবে ১৫ আগস্ট দিনেও আমরা জাতীয় পতাকা উত্তোলন করে স্বাধীনতা দিবস পালন করি। করবও।