পরীক্ষা শুরুর আগে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিভ্রাট

663

শিলিগুড়ি: পরীক্ষা শুরুর আগে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিভ্রাট। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের অধীন কলেজগুলির তৃতীয় বর্ষের পরীক্ষা আজ থেকে শুরু হচ্ছে। এদিকে নির্ধারিত সময়ে পরীক্ষার জন্য নির্দিষ্ট ওয়েবসাইট না খোলায় ব্য়াপক সমস্যায় পড়ুয়ারা। প্রথমদিনই ওয়েবসাইটে বিভ্রাটে বড়সড় প্রশ্নচিহ্নের মুখে গোটা পরীক্ষাব্যবস্থা।

এদিন সকাল ১০টা থেকে পরীক্ষা শুরুর কথা ছিল। সেইমত পরীক্ষা শুরুর ১৫ মিনিট আগে ওয়েবসাইটে প্রশ্নপত্র দিয়ে দেওয়া কথা ছিল। কিন্তু পড়ুয়ারা অনেক আগে থেকেই ওয়েবসাইট খোলার চেষ্টা করলেও সাইট খোলেনি। ১০টার পরও ওয়েবসাইট খোলেনি। এর জেরে বিশ্ববিদ্যালয়ের অধীন পড়ুয়ারা ব্যাপক সমস্যায় পড়েন।

- Advertisement -

বিশ্ববিদ্যালয়ের অধীন ৪৯টি কলেজের ছাত্রছাত্রীরা আজ পরীক্ষার বসছেন। দুটি অর্ধে অনার্সের বিভিন্ন বিষয়ের পরীক্ষা হওয়ার কথা আজ। কিন্তু ওয়েবসাইট না খোলায় ছাত্রছাত্রীরা সরাসরি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে প্রশ্নপত্র ডাউনলোড করতে পারেননি।

এ বিষয়ে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ামক ডঃ দেবাশিস দত্ত জানিয়েছেন, একসঙ্গে প্রচুর পড়ুয়া ও বাইরের অনেকে ওয়েবসাইটে ঢোকার কারণে তিনটি সার্ভার বসে গিয়ে এই বিপত্তির সৃষ্টি হয়েছে। তবে প্রশ্নপত্র প্রত্যেকটি কলেজকে আলাদাভাবে পাঠানো রয়েছে। ছাত্রছাত্রীরা কলেজের ওয়েবসাইটে গিয়ে সেই প্রশ্নপত্র পাবে।

পাশাপাশি তিনি আরও বলেন, সময় নিয়ে কোনও সমস্যা হলে সংশ্লিষ্ট কলেজ সেই বিষয়ে সিদ্ধান্ত নিতে পারবে।