বালুরঘাট থেকে ত্রিমোহিনী পর্যন্ত জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ শুরু

270

হিলি: অবশেষে স্বপ্ন পূরণের দোরগোড়ায় ত্রিমোহিনীবাসী। দীর্ঘ টালবাহানার পর জাতীয় সড়ক কর্তৃপক্ষ সরকারি জায়গা দখল মুক্ত করে ৫১২ নম্বর জাতীয় সড়ক সম্প্রসারণ শুরু করল ওই এলাকায়। ছোট ব্যবসায়ীদের কথা চিন্তা করার জন্য প্রশাসনকে অনুরোধ করেছে স্থানীয় মানুষজন।

বালুরঘাট থেকে ত্রিমোহিনী পর্যন্ত জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ চলছে প্রায় বছর দুয়েক থেকে। সম্প্রসারণের কাজ শেষ লগ্নে এসে পৌঁছেছে। কিন্তু ত্রিমোহিনী এলাকায় কাজ শুরু করতে গিয়ে বিভিন্ন রকমভাবে বেগ পায় প্রশাসন। সরকারি জায়গা বেদখল হয়ে থাকায় উচ্ছেদ করতে গিয়ে সমস্যা সৃষ্টি হয় প্রশাসনের। তবে এদিন প্রশাসন ল ইন অর্ডার জারি করে বেদখল মুক্ত করে ব্লক পুলিশ, প্রশাসন সহ এনএইচ কর্তৃপক্ষ।

- Advertisement -

ওই এলাকায় দীর্ঘদিনের সমস্যা ছিল অপ্ল বৃষ্টিতেই হাঁটু জল। সরু রাস্তা, নেই শৌচালয়, নেই বাসট্যান্ড। স্থানীয়দের দাবি ছিল প্রশাসন এলাকার উন্নয়ন করুক। তবে দখল হয়ে থাকায় কোনও কাজ করতে পারছিলেন না প্রশাসন। এদিন দখল মুক্ত করে সড়ক সম্প্রসারণের কাজে হাত লাগানোয় খুশির আবহ তৈরি হয়েছে স্থানীয়দের।

এপ্রসঙ্গে স্থানীয় সঞ্চয় দাস বলেন, আমাদের দীর্ঘদিনের দাবি ছিল ত্রিমোহিনীতে উন্নয়ন মূলক কাজের। দখল মুক্ত করে রাস্তা সম্প্রসারণের কাজে হাত লাগাল প্রশাসন। আমরা ত্রিমোহিনীবাসী প্রশাসনে ধন্যবাদ জানাই। এলাকার ছোট ব্যবসায়ীদের কথা প্রশাসনকে ভেবে দেখার জন্য অনুরোধ করব। জাতীয় সড়ক কর্তৃপক্ষ জানিয়েছে, সড়ক সম্প্রসারণের কাজ চলছে। সেই কারণে দখল মুক্ত করে সড়ক সম্প্রসারণের কাজ করা হবে।