ময়নাগুড়ি, ১৭ সেপ্টেম্বরঃ ময়নাগুড়ি ব্লকে অবস্থিত উত্তরবঙ্গের অন্যতম ঐতিহ্যবাহী জটিলেশ্বর মন্দিরে চুরির ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। অভিযোগ, সোমবার রাতে মন্দিরের প্রণামী বাক্সের তালা ভেঙে টাকা নিয়ে চম্পট দেয় দুষ্কৃতিরা। মঙ্গলবার ওই মন্দিরের পূজারির দেখেন, প্রণামী বাক্সের তালা ভাঙা এবং বাক্সের পাশে কিছু টাকা পড়ে রয়েছে। তড়িঘড়ি তিনি বিষয়টি মন্দিরের সদস্য এবং স্থানীয়দের জানান। স্থানীয়রা বাক্সের পাশ থেকে ২০০০ টাকা উদ্ধার করে ময়নাগুড়ি পঞ্চায়েত সমিতির সদস্য ভাস্বতী রায়ের হাতে তুলে দেন।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, আগে মন্দিরে সিসিটিভি ক্যামেরা থাকলেও বর্তমানে সেগুলি সরিয়ে ফেলা হয়েছে। প্রশাসনের দিক থেকেও মন্দিরের সুরক্ষার বিষয়ে কোনও হেলদোল নেই। নিরাপত্তার অভাবেই মন্দিরে এমন ঘটনা ঘটছে বলে দাবি বাসিন্দাদের। এছাড়া মন্দিরের পরিবেশ দিন দিন নষ্ট হচ্ছে বলেও অভিযোগ। তাই স্থানীয় বাসিন্দারা মন্দিরের পরিবেশ ফিরিয়ে আনতে এবং মন্দিরের সুরক্ষা সুনিশ্চিত করতে প্রশাসনের পদক্ষেপ দাবি করেছেন। জটিলেশ্বর মন্দিরের পূজারি রমেশ মিশ্র বলেন, ‘মন্দিরে প্রশাসনিক নিরাপত্তার অভাব রয়েছে। এর আগেও মন্দিরে চুরির ঘটনা ঘটেছে।’ ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

পাশাপাশি, মন্দিরের পার্শ্ববর্তী হুসলুডাঙ্গা বাজারে পরপর তিনটি দোকানে চুরির ঘটনা ঘটে। দোকানের মালিক খগেন রায়, প্রদীপ হালদার ও সুদেব সরকার জানান, তিনটি দোকান থেকে মোট ১৮ হাজার টাকা চুরি গিয়েছে। এই বিষয়ে তাঁরা ময়নাগুড়ি থানায় অভিযোগ দায়ের করবেন।