আইনজীবীর চেম্বারে চোরের হানা, উধাও গুরুত্বপূর্ণ সরকারী নথি

77

বর্ধমান: আইনজীবীর চেম্বারে হানা দিল চোর। টাকা পয়সা নয়, চোর আইনজীবীর চেম্বার থেকে চুরি করে নিয়ে পালাল গুরুত্বপূর্ণ সরকারী নথি। শুনতে অবাক লাগলেও এমনই ঘটনা ঘটেছে পূর্ব বর্ধমানের কালনায়।কালনা মহকুমাশাসকের দপ্তরের সামনে কালনা আদালতের আইনজীবীর সিদ্ধার্থ শংকর মণ্ডলের চেম্বারের টিনের বেড়া কেটে চোর সরকারি গুরুত্বপূর্ণ নথি চুরির করে নিয়ে পালিয়ে গেছে বলে অভিযোগ। ঘটনায় আইনজীবী মহলে ব্যপক চাঞ্চল্য চড়িয়েছে। নথি ফিরে পাওয়ার আশায় আইনজীবী সিদ্ধার্থবাবু রবিবার কলানা থানার পুলিশে অভিযোগ দায়ের করেছেন।

আইনজীবী ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, কালনা মহকুমা আদালত লাগোয়া এলাকায় একাধিক আইনজীবীর চেম্বার রয়েছে। রয়েছে আইনজীবী সিদ্ধার্থ শংকর মন্ডলের চেম্বারও। আদালতে কাজ চলাকালিন মক্কেলদের সঙ্গে নিয়ে ওই টিনের তৈরী ঘরে বসে কাজকর্ম সারেন সিদ্ধার্থবাবু। গুরুত্বপূর্ণ নথি মাঝেমধ্যে সেখানেই তিনি রাখেন। পুলিশকে সিদ্ধার্থবাবু জানিয়েছেন, আদালত চত্ত্বরে তাঁর চেম্বারের উত্তরদিকে থাকা টিন কেটে দুষ্কৃতিরা কেস ডায়েরী সহ বিভিন্ন মামলার গুরুত্বপূর্ণ নথি চুরি করে নিয়ে পালিয়ে গিয়েছে। এদিন সকালে বিষয়টি জানতে পেরে থানায় অভিযোগ দায়ের করেন তিনি।

- Advertisement -

আইনজীবী সিদ্ধার্থশংকর মন্ডল বলেন, ‘দীর্ঘ কুড়ি বছরের বেশী সময় ধরে তিনি ওই ঘরে বসে কাজকর্ম সামলাচ্ছেন। চুরির ঘটনা এই প্রথম।’ কালনা বার অ্যাসোসিয়েশনের পরিচালন কমিটির সদস্য পার্থসারথি কর বলেন, ‘এমন চরির ঘটনা কার্যতই নজিরবিহীন। সরকারী নথি সাধারণ কোনও চোর চুরি করেনি।’ এর পিছনে বড় কোন ষড়যন্ত্রকারী থাকতে পারে বলে পার্থসারথি বাবু আশংকা প্রকাশ করেন তিনি।