রাজ্যে নেই ভোটের পরিবেশ, নালিশের পথে বিজেপি নেতৃত্বরা

490

কলকাতা: বর্তমান পরিস্থিতিতে রাজ্যে নির্বাচন হওয়ার মতো সুষ্ঠু ও সাবলীল পরিবেশ নেই। আর এমনই অভিযোগ এনে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক ও নির্বাচন কমিশনকে নালিশ করতে চলেছেন ভারতীয় জনতা পার্টির রাজ্য নেতৃত্বরা।

জানা গিয়েছে, সংসদ চলাকালীনই দল বেঁধে গিয়ে এই অভিযোগ জানানোর পরিকল্পনা করছেন বিজেপির রাজ্য নেতা সহ সাংসদেরা। মঙ্গলবার থেকে দিল্লিতে বিজেপির রাজ্য নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসেছেন কেন্দ্রীয় নেতৃত্ব। দোরগোড়ায় নির্বাচন আর আগামী ছয় মাস কী ভাবে বাংলায় প্রচার চালানো হবে, তা ঠিক করতেই দু’দিনের এই বৈঠকে ঠিক করবে রাজ্য ও কেন্দ্র নেতৃত্ব। তারপরে বুধবার দিল্লিতে উপস্থিত বাংলার বিজেপি সাংসদদের সঙ্গে বৈঠক করবেন রাজ্য ও কেন্দ্রীয় নেতারা।

- Advertisement -

সূত্রের খবর, এদিন রাজ্য বিজেপির পক্ষে বৈঠকে ছিলেন মুকুল রায়, দিলীপ ঘোষ ও রাহুল সিন্হার মতো বিজেপির হেভি ওয়েট নেতৃত্বরা। অন্যদিকে, কেন্দ্রীয় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন কৈলাস বিজয়বর্গীয় এবং অরবিন্দ মেননরা।

এদিন বৈঠক নিয়ে দিলীপ ঘোষ বলেন, ‘পশ্চিমবঙ্গে রোজ বিরোধী নেতা-কর্মীদের হত্যা করা হচ্ছে। সন্ত্রাসবাদী ও মাওবাদীদের প্রশ্রয় দেওয়া হচ্ছে। যার জেরে রাজ্যে এক আতঙ্কের বাতাবরণের সৃষ্টি হয়েছে। আর এরমধ্যে সুষ্ঠুভাবে নির্বাচন হওয়া কখনই সম্ভব নয়। বিষয়টি নিয়ে নির্বাচন কমিশন ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দৃষ্টি আকর্ষণ করা হবে।’

অপরদিকে, দিলীপ বাবু জনসংযোগ বাড়ানোর প্রসঙ্গে বলেন, ‘ভোট এগিয়ে আসছে। এক্কেবারেই দোরগোড়ায় বলাবাহুল্য। তাই আগামী দিনে দলের রণকৌশল কেমন হবে, তা ঠিক করার জন্য আজ অর্থাৎ মঙ্গলবার ও কাল অর্থাৎ বুধবার আলোচনা হবে। প্রচার ও জনসংযোগের প্রশ্নে দল যা সিদ্ধান্ত নেবে, তা বুধবারের বৈঠকে সাংসদদের জানিয়ে দেওয়া হবে।’