মালদায় করোনা আক্রান্ত তৃতীয় ব্যক্তির সংস্পর্শে কারা? বাড়ছে আতঙ্ক

478

হরষিত সিংহ, মালদা: তৃতীয় করোনা আক্রান্ত ব্যক্তির হদিস মিলেছে মালদায়। এদিকে সেই ব্যক্তির করোনা সংস্পর্শে এসেছেন কারা? তা নিয়ে এলাকায় আতঙ্ক ছড়িয়েছে।

প্রসঙ্গত, গতকাল মালদার মানিকচকের বাসিন্দা ওই ব্যক্তির শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ে। প্রথমবার তাঁর লালার টেস্ট রিপোর্ট নেগেটিভ আসে। কিন্তু গতকাল মেডিকেল কলেজের ভিআরডিএল ল্যাবে মোট ২০২ জনের লালার নমুনা পরীক্ষার রিপোর্ট আসে। ২০১ জনের রিপোর্টে করোনা নেগেটিভ এলেও একজনের রিপোর্টে করোনা পজিটিভ ধরা পড়ে।

- Advertisement -

প্রথমবারের রিপোর্টে করোনা নেগেটিভ আসায় এমনকি কোয়ারান্টিন সেন্টারে ১৪ দিন পেরিয়ে যাওয়ায় দ্বিতীয় বারের টেস্ট রিপোর্ট আসার আগেই তাঁকে প্রশাসনের তরফে ছেড়ে দেওয়া হয়। গ্রামে গিয়ে প্রতিবেশীদের সঙ্গে মেলামেশা করেন ওই ব্যক্তি। এরপরই গতকাল তাঁর রিপোর্ট পজিটিভ আসায় যথেষ্ট উদ্বেগে রয়েছেন এলাকাবাসী।

আরও পড়ুন: মালদায় তৃতীয় করোনা আক্রান্তের হদিস মিলল

গতকাল তাঁর করোনা রিপোর্ট পজিটিভ আসার পরই বাড়ি থেকে পুরাতন মালদার নারায়ণপুর করোনা হাসপাতালে তাঁকে নিয়ে যাওয়া হয়। এই প্রথম মালদার করোনা হাসপাতালে রোগী ভর্তি করা হল। এই বিষয়ে মালদা জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক ভূষণ চক্রবর্তী জানিয়েছেন, প্রথম দুই করোনা রোগীর চিকিৎসা শিলিগুড়িতে হচ্ছে। জেলার তৃতীয় আক্রান্ত ব্যক্তির চিকিৎসা মালদায় শুরু করা হয়েছে।

মালদা জেলা প্রশাসন ও স্বাস্থ্যদপ্তর সূত্রে জানা গিয়েছে, ‘মালদায় প্রথম আক্রান্ত ব্যক্তির সঙ্গেই মালদা ফিরেছিলেন এই ব্যক্তি। মানিকচক কলেজে তাঁরা একইসঙ্গে কোয়ারান্টিনে ছিলেন। প্রথমে পরীক্ষায় এক জনের করোনা ধরা পড়েছিল। কিন্তু এই ব্যক্তির রিপোর্ট প্রথমে নেগেটিভ আসে। তবে ১৪ দিন না হওয়ায় কোয়ারান্টিন সেন্টারে ছিলেন তিনি। কিন্তু কোয়ারান্টিনের মেয়াদ শেষ হওয়ায় তাঁকে ছেড়ে দেওয়া হয়। দ্বিতীয় পর্যায়ে পরীক্ষার জন্য তাঁর লালা সংগ্রহ করা হয়। গ্রামে গিয়ে পরিবারের সংস্পর্শে আসেন এবং প্রতিবেশীদের সঙ্গে মেলামেশা করেন তিনি। গতকাল রাতে রিপোর্ট পজিটিভ আসে।’

আরও পড়ুন: অন্ধ্রপ্রদেশে বিষাক্ত গ্যাস লিক করে মৃত ৫, অসুস্থ শতাধিক

প্রশাসনের তরফে পরিবারের লোকেদের কোয়ারান্টিনে নিয়ে যাওয়া হয়েছে। এই নিয়ে মালদায় তিনজনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ল। এদিকে করোনা আক্রান্ত এই তৃতীয় ব্যক্তি কার কার সংস্পর্শে এসেছিলেন তা নিয়ে এলাকায় আতঙ্কে ছড়িয়েছে।