থিরিমানের শতরানে বাড়ল ইংল্যান্ডের অপেক্ষা

142

গল: মনে হচ্ছিল চারদিনেই ম্যাচ জিতে যাবে ইংল্যান্ড। ফের একবার লজ্জার হারের সম্মুখিন হবে শ্রীলঙ্কা। কিন্তু ঘরের মাঠে নিজেদের লড়াই পঞ্চম দিন পর্যন্ত টেনে নিয়ে যেতে সক্ষম হয়েছে তারা। সৌজন্যে লাহিরু থিরিমানের ১১১ এবং অ্যাঞ্জেলো ম্যাথিউজের ৭১ রানের ইনিংস।

প্রথম ইনিংসে মাত্র ১৩৫ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে নেমে অধিনায়ক জো রুটের ২২৮ রানের বিশাল ইনিংসে ভর দিয়ে ৪২১ করে ইংল্যান্ড। এরপর তৃতীয় দিনের শেষে ১৫৬/২ স্কোর করে শ্রীলঙ্কা। চতুর্থ দিনের শেষবেলায় এসে শ্রীলঙ্কার ইনিংস শেষ হল ৩৫৯ রানে। থিরিমানে ও ম্যাথিউজ ছাড়া এদিন কেউই তেমন রান পাননি। নিরোশন ডিকওয়েলা (২৯), দীনেশ চান্ডিমাল (২০) সেট হয়েও বড় রান করতে ব্যর্থ হন। শেষদিকে দিলরুয়ান পেরেরার ২৪ রান দলের স্কোর সাড়ে তিনশোর গণ্ডি পার করে দেয়। শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংস শেষ হয়ে ৩৫৯ রানে।

- Advertisement -

মাত্র ৭৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে বিপাকে পড়ে ইংল্যান্ড। দ্রুত সাজঘরে ফেরেন দুই ওপেনার ডমিনিক সিবলে (২) এবং জ্যাক ক্রাওলে (৮)। দুজনকেই ফেরান লসিথ এমবুল্ডেনিয়া। এর পরেই রান আউট হয়ে যান রুট (১)। দিনের শেষে ৩ উইকেট হারিয়ে ৩৮ রান তুলেছে ইংল্যান্ড। অপরাজিত আছেন জনি বেইরস্ট্রো (১১) এবং ড্যানিয়েল লরেন্স (৭)।