প্রধানমন্ত্রীর প্রাণনাশের হুমকি, সব রাজ্যকে সতর্ক করল স্বরাষ্ট্রমন্ত্রক

127

নয়াদিল্লি, ২৬ জুনঃ প্রধানমন্ত্রীর প্রাণনাশের ঝুঁকি রয়েছে। গোপন সূত্রে এমন খবর পেয়ে সকল রাজ্যকে চিঠি দিয়ে সতর্ক করল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিরাপত্তায় সংযোজিত হল বিশেষ নিয়ম। এবার থেকে কোনো মন্ত্রী বা আধিকারিকও প্রধানমন্ত্রীর বিশেষ নিরাপত্তা রক্ষীর ছাড়পত্র ছাড়া প্রধানমন্ত্রীর কাছাকাছি যেতে পারবেন না।

রাজীব গান্ধিকে যে ভাবে হত্যা করা হয়েছিল, সেভাবেই মোদিকে হত্যা করার ছক কষছে মাওবাদীরা। পুনে পুলিশের এই দাবির পর থেকেই নামোর নিরাপত্তায় দেওয়া হয়েছে বাড়তি জোর। প্রধানমন্ত্রীর জীবন সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ, এমনই দাবি করে সব রাজ্যের পুলিশপ্রধানকে চিঠি দিয়ে সতর্ক করা হয়েছে। প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা স্পেশ্যাল প্রোটেকশন গ্রুপ(এসপিজি) মন্ত্রী ও আধিকারিকদেরও চেকিং করার পর প্রধানমন্ত্রীর কাছে ঘেঁষতে দিচ্ছেন।
নির্ধারিত রুটে প্রধানমন্ত্রী রোড শো করলে তা সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ হবে বলে মত স্বরাষ্ট্রমন্ত্রকের। প্রধানমন্ত্রীর সফরকালে তাঁর নিরাপত্তায় যুক্ত হবে স্থানীয় পুলিশ ও আধা সামরিক বাহিনীর বাড়তি ফোর্স। বাড়ানো হবে কম্যান্ডোর সংখ্যাও। প্রধানমন্ত্রীর আসন্ন ঝাড়খণ্ড, ছত্তিশগড়, মধ্যপ্রদেশ, ওডিশা, পশ্চিমবঙ্গ ও পঞ্জাব সফর নিয়ে চিন্তিত স্বরাষ্ট্র মন্ত্রক।

- Advertisement -