শিলাবৃষ্টির সঙ্গে তুমুল ঝড়, দেওয়াল চাপা পড় একজন সহ মৃত ৩

91

আসানসোল: বৈশাখ মাসের তৃতীয় দিনেই শিল্পাঞ্চল আসানসোল জুড়ে চলল প্রথম কালবৈশাখীর তান্ডব। প্রাণ হারালেন তিনজন। আহতের সংখ্য়া প্রায় সাত। অন্যদিকে কালবৈশাখির তান্ডবে শনিবার বিকালে আসানসোল শহরের জিটি রোড কার্যত লন্ডভন্ড হয়ে যায়। একাধিক বৈদ্যুতিক খুঁটি, গাছ ও সিগন্যাল পোস্ট ঝড়ে উপড়ে যায়। এরফলে এই ঝড়ে পরে আসানসোল শহর সহ শিল্পাঞ্চল জুড়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়।

স্থানীয় এবং পুলিশ সূত্রে জানা গিয়েছে, এদিন কালবৈশাখির তান্ডবে হিরাপুর থানার বার্ণপুরের রেলগেট খাটাল এলাকায় দেওয়াল চাপা পড়ে মারা যান রাজু কুমার সাউ (৩৬)। অন্যদিকে, কুলটি থানার গাঙ্গুটিয়ায় বাজ পড়ে মৃত্যু হয় প্রবোধ গরাই’য়ের ( ৪৮)।এছাড়াও ঝড়ের জেরে উড়ে আসা টিনে কাটা পড়ে অন্ডাল থানার খাস কাজোড়া এলাকার বাসিন্দা জইরুল শেখের (৪৫) মৃত্যু হয়।

- Advertisement -

অন্যদিকে, কালবৈশাখির তান্ডবে আসানসোলের জামুড়িয়ার নিংঘায় পরিত্যক্ত এরোড্রাম সংলগ্ন ময়দানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্বাচনি জনসভার জন্য তৈরি হওয়া প্যান্ডেল ভেঙে আহত হন ৫ জন। আহতরা প্রত্যেকেই দিনমজুর। এদিন তাঁরা প্যান্ডেল খোলার কাজ করছিলেন। প্রাথমিক চিকিৎসার পরে আসানসোল জেলা হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয় তাঁদের।

পশ্চিম বর্ধমান জেলা প্রশাসনের ডিজাস্টার ম্যানেজমেন্ট গ্রুপের প্রধান তমোজিৎ চক্রবর্তী বলেন, ‘বিভিন্ন এলাকায় ঝড়ে গাছ ও বিদ্যুতের খুটি ভেঙে পড়েছে। খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।