দল থেকে সাসপেন্ড হলেন বিজেপির এই তিন হেভিওয়েট নেতা

249

বর্ধমান: পূর্ব বর্ধমান জেলার বিজেপির তিন নেতাকে এক বছরের জন্য সাসপেন্ড করল দলের রাজ্য নেতৃত্ব। বিজেপির রাজ্য সহ সভাপতি প্রতাপ বন্দ্যোপাধ্যায় শনিবার জেলার বর্তমান কোষাধ্যক্ষ উত্তম চৌধুরি ওরফে রাজা, ৩০ নম্বর জেলা পরিষদের সভাপতি সাগ্নিক শিকদার ও আউশগ্রামের বিক্ষুব্ধ নেতা স্মৃতিকান্ত মণ্ডলকে সাসপেন্ডের চিঠি পাঠিয়েছেন। ভোটের আগে রাজ্য নেতৃত্ব দলের জেলা নেতাদের বিরুদ্ধে এই পদক্ষেপ করায় খুশি কর্মীরা।

প্রতাপ বন্দ্যেপাধ্যায় তাঁর চিঠিতে জানিয়েছেন, ’গত ২১ জানুয়ারি বর্ধমানের জেলা সাংগঠনিক দপ্তরে ভাঙচুর ও মারধরের ঘটনা ঘটেছিল। সেই ঘটনায় ওই তিনজন জড়িত ছিলেন বলে দল জানতে পেরেছে। সে কারণে রাজ্য সভাপতির নির্দেশে তাঁদের এক বছরের জন্য সাসপেন্ড করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।‘ সাসপেন্ড হওয়া বিক্ষুব্ধ নেতা স্মৃতিকান্ত মণ্ডলের ফোন সুইচ অফ থাকায় তাঁর সঙ্গে যোগাযোগ করা যায়নি। অপর দুই সাসপেন্ড হওয়া নেতা অবশ্য এই বিষয়ে সংবাদমাধ্যমের কাছে মুখ খুলতে চাননি।

- Advertisement -

বিজেপির রাঢ়বঙ্গের পর্যবেক্ষ রাজু বন্দ্যোপাধ্যায় বলেন, ’যে যত বড়ই নেতা হোক না কেন দল বিরোধী কাজ করলে তাঁকে শাস্তি পেতেই হবে। আমাদের দলে যে শৃঙ্খলা রয়েছে, সেই বার্তাই এদিন আরও একবার স্পষ্ট করে দেওয়া হল।‘

উল্লেখ্য, শুক্রবারই বিজেপির পূর্ব বর্ধমান জেলা সভাপতির পদ থেকে সন্দীপ নন্দীকে সরানো হয়েছে। তাঁর বদলে অভিজিৎ তা’কে নতুন সভাপতি নির্বাচিত করেছে রাজ্য বিজেপি নেতৃত্ব। জেলা সভাপতি বদলের ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই এবার দলের তিন নেতাকে সাসপেন্ড করা হল।