আগুনে পুড়ল তিনটি ঘর

300

সামসী: শনিবার গভীর রাতে চাঁচল-২ ব্লকের মালতীপুর গ্রাম পঞ্চায়েতের কাশিপাড়া গ্রামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। আগুনে হাজি আব্দুল হামেদ নামে এক ব্যক্তির তিনটি ঘর পুড়ে গিয়েছে।

চাঁচল দমকল কেন্দ্র সূত্রে জানা গিয়েছে, মশা তাড়ানোর জন্য আব্দুল হামেদ প্রতিদিনকার মতো গোয়ালে সাঁঝাল দিয়েছিলেন। তা থেকেই আগুন লাগে। রাত বারোটা নাগাদ গোয়াল থেকে ধোঁয়া বেরোতে দেখেন প্রতিবেশীরা। তাঁরাই হামেদ সাহেবকে ঘুম থেকে ডেকে তোলেন। প্রাথমিকভাবে গ্রামবাসীরাই আগুন নেভানোর কাজে হাত লাগান। খবর দেওয়া হয় চাঁচল দমকলে কেন্দ্রে। খবর পেয়ে দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। যদিও ততক্ষণে তিনটি ঘর পুড়ে ছাই হয়ে যায়।

- Advertisement -

হাজি আব্দুল হামেদ জানান, আগুনে গোয়াল ও দুটি শোওয়ার ঘর পুড়ে ছাই হয়ে গিয়েছে। গোয়ালে থাকা চারটি গবাদি পশুর মধ্যে তিনটি গোরু আগুনে ঝলসে গিয়েছে। আগুনে পুড়ে হাঁস-মুরগির মৃত্যু হয়েছে।

হাজি আব্দুল হামেদ আরও জানান, ক্ষয়ক্ষতির সমস্ত বিবরণ চাঁচল থানায় লিখিতভাবে জানানো হয়েছে। রবিবার বিডিও অফিস ছুটি। সোমবার বিডিও সাহেবের কাছে ত্রাণের জন্য আবেদন জানানো হবে। মালতীপুরের প্রধানকে মৌখিকভাবে বিষয়টি জানানো হয়েছে। প্রধান আব্দুল হালিম জানিয়েছেন, খুব শীঘ্রই ক্ষতিগ্রস্ত পরিবারটির জন্য ত্রিপল সহ ত্রাণের ব্যবস্থা করা হবে।